মাইক্রোফোন ভাঙচুর: তাবিথের অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালের প্রচারের মাইক্রোফোন ভাঙচুরের অভিযোগ খতিয়ে দেখতে বলেছে নির্বাচন কমিশন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2020, 06:21 PM
Updated : 19 Jan 2020, 06:21 PM

রোববার অভিযোগের বিষয়টি রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে বলে ইসির উপ সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন।

গত ১৩ জানুয়ারি তাবিথ আউয়ালের পক্ষে একজন প্রতিনিধি এ অভিযোগ জমা দিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনারের কাছে। সেখানে মাইক্রোফোন ভাঙচুরের জন্য ঢাকা উত্তরের ৩৮ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. জাহাঙ্গীরের লোকজনকে দায়ী করা হয়েছে।

অভিযোগে বলা হয়, সেদিন বেলা ৩টায় ডিআইটি প্রজেক্ট এলাকায় মাইক্রোফোনের মাধ্যমে তাবিথের নির্বাচনী প্রচারের সময় হামলার ঘটনা ঘটে।

“মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ৩৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীরের নেতৃত্বে কতিপয় উচ্ছৃঙ্খল কর্মী মাইক্রোফোন ভাঙচুর ও মারধর করে।”

এ বিষয়ে ইসি সচিবালয় থেকে উত্তরের রিটার্নিং কর্মকর্তাকে পাঠানো চিঠিতে বলা হয়েছে,  “বিএনপি প্রার্থীর গত ১৩ জানুয়ারি দাখিলকৃত আবেদনের বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হল।”

এর আগেও নৌকার মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছিলেন তাবিথ। তবে আতিক বরাবরই তা অস্বীকার করে আসছেন।