বিধি লংঘন করিনি, মিলাদে গিয়েছি: আতিক

নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগ অস্বীকার করে ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, উত্তরায় আওয়ামী লীগের মিলাদে যোগ দিয়েছিলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2020, 01:42 PM
Updated : 8 Jan 2020, 01:46 PM

আগামীতে আচরণ বিধি প্রতিপালনে অঙ্গীকার ব্যক্ত করে তিনি বলেছেন, ভবিষ্যতে ‘এ ধরনের কাজ’ আর করবেন না।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোট হবে। ১০ জানুয়ারি প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক বরাদ্দের পরই প্রচারণা শুরু হবে।

তবে এরমধ্যেই আতিকের নির্বাচনী এলাকা উত্তরায় স্থানীয় সংসদ সদস্য সাহারা খাতুন তার নির্বাচনী ক্যাম্প উদ্বোধন করেন বলে সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামও সেখানে ছিলেন বলে এসব খবরে বলা হয়।

রোববার ওই সংবাদ প্রকাশের পর আতিকের কাছে আচরণবিধি লংঘনের অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে চেয়ে নোটিশ দেন রিটার্নিং কর্মকর্তা। বুধবার ওই নোটিশের জবাব দিয়েছেন নৌকার প্রার্থী আতিকুল ইসলাম।

তিনি লিখেছেন, “আমার মনোনয়ন উপলক্ষে উত্তরা থানা আওয়ামী লীগ একটি মিলাদ মাহফিলের আয়োজন করে। এ মিলাদে আমি যোগ দেই। কিন্তু কোনো প্রকার নির্বাচনী প্রচরণামূলক বক্তব্য প্রদান করিনি। এতে আচরণবিধির কোনো বিধি লংঘিত হয়েছে বলে মনে হয় না।”

আগামীতে আচরণবিধি প্রতিপালনে সজাগ থাকার প্রতিশ্রুতিও দেন আতিক।

তিনি বলেছেন, “আচরণবিধি মেনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আমি প্রতিশ্রুতিবদ্ধ। আমার দ্বারা আচারণ বিধি লঘন হয় নাই, হবেও না।”

এ বিষয়ে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, “আওয়ামী লীগ প্রার্থীর শোকজ নোটিশের জবাব পেয়েছি। আমরা ক্যাম্পের বিষয়টি জানতে চেয়েছিলাম, তবে জবাবের চিঠিতে সেটি উল্লেখ নেই।

“তবে জবাবে বলেছেন, আচরণবিধি মেনে চলতে তিনি প্রতিশ্রুতিবদ্ধ এবং ভবিষ্যতে এ জাতীয় কাজ আর করবেন না।”