কাউন্সিলর মিজানের বাসা-অফিসে র‌্যাবের অভিযান

ঢাকার মোহাম্মদপুরের আলোচিত আওয়ামী লীগ নেতা ও ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজানের অফিস ও বাসায় একযোগে তল্লাশি চালাচ্ছে র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2019, 12:20 PM
Updated : 11 Oct 2019, 12:20 PM

র‌্যাব-২ এর অধিনায়ক আশিক বিল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শুক্রবার বিকাল ৪টার দিকে মিজানকে সঙ্গে নিয়ে লালমাটিয়ায় কাউন্সিলরের অফিসে তল্লাশি শুরু করা হয়েছে। একই সঙ্গে মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডে তার বাসায় অভিযানে গেছেন আরেক দল র‌্যাব সদস্য।

লালমাটিয়া হাউজিং সোসাইটি স্কুলের পাশে ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানের অফিস। র‌্যাবের নির্বাহী হাকিম সারওয়ার আলমের নেতৃত্বে সেখানে অভিযান চলছে।

সন্ধ্যা ৬টার সময়ও র‌্যাবের অভিযান চলছিল। সেখানে কী কী পাওয়া গেছে সে বিষয়ে এখনও কিছু জানাননি র‌্যাব কর্মকর্তারা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। হত্যা, মাদকের কারবার, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগের সঙ্গে জড়িয়ে আছে তার নাম।

দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান ‘শুদ্ধি অভিযানের’ মধ্যে হঠাৎ করেই লাপাত্তা হন ক্ষমতাসীন দলের নেতা মিজান। বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব সদর দপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাবিবুর রহমান মিজান পাশের দেশে পালিয়ে যাওয়ার চেষ্টায় ছিলেন। গত রাতে শ্রীমঙ্গল থেকে তাকে আটক করা হয়।”

এর আগে সোমবার রাতে আওরঙ্গজেব রোডের ওই বাসায় অভিযান চালায় র‌্যাব। কিন্তু সেখানে মিজানকে পাওয়া যায়নি। 

মোহাম্মদপুরের অনেকে এই ওয়ার্ড কাউন্সিলরকে চেনেন ‘পাগলা মিজান’ হিসেবে। কথিত আছে, কয়েক দশক আগে একবার পুলিশের তাড়া খেয়ে পুকুরে নেমেছিলেন মিজান। পরে গ্রেপ্তার এড়াতে পরনের পোশাক খুলে রেখে তিনি পুকুর থেকে উঠে আসেন, সেই থেকে তার ওই নাম।

বিকালে র‌্যাবের তল্লাশির মধ্যে এক থেকে দেড় হাজার মানুষ মিছিল নিয়ে মিজানের বাসার সামনে দিয়ে ঘুরে আসে। ‘মাদক সম্রাট বিলুপ্ত ফ্রিডম পার্টির নেতা হাবিবুর রহমান মিজান, শেখ হাসিনাকে হত্যাচেষ্টার অভিযোগে মিজানের ফাঁসি চাই’ লেখা প্ল্যাকার্ড দেখা যায় তাদের হাতে।