জিপিওর স্থানটিতে উদ্যান করার নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকার জিরো পয়েন্টে অবস্থিত ডাকঘরের প্রধান কার্যালয় আগারগাঁওয়ে সরিয়ে নেওয়ার পর ওই জায়গাটিকে সবুজ উদ্যান হিসেবে গড়ে তোলার নির্দেশ দিয়েছেন প্রধান শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2019, 05:37 PM
Updated : 9 July 2019, 07:18 PM

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ডাক বিভাগের একটি প্রকল্প অনুমোদনের সময় তিনি এ নির্দেশ দেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি সাংবাদিকদের বলেন, “ডাকঘরের প্রধান কার্যালয়ের জন্য আগারগাঁয়ে ১৬ তলা একটি ভবন তৈরি হচ্ছে। তাই জিপিওকে শিগগির ওই ভবনে স্থানান্তরিত করা হবে। এরপর বর্তমান জিপিও‘র ওই জায়গাটি খালি করে ওই জায়গায় সবুজ উদ্যান গড়ে তোলার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।”

ডাক বিভাগকে যুগের সঙ্গে তাল মিলিয়ে একটি লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং ডাক বিভাগের সচিবকে এ নির্দেশ দেওয়া হয়, বলেন পরিকল্পনামন্ত্রী।

প্রধানমন্ত্রী সংস্থাটিকে লাভজনক করতে অনলাইন সেবা দেওয়ার দিকে মনোযোগী হতে পরামর্শ দেন।

পোস্ট অফিসের মাধ্যমে পণ্য পরিবহনের জন্য পর্যাপ্ত যানবাহন, পচনশীল পণ্য রাখার ব্যবস্থা এবং পণ্য সংরক্ষণের সক্ষমতা বাড়ানোর নির্দেশও প্রধানমন্ত্রী দেন।

পরিকল্পনামন্ত্রী আরও জানান, প্রধানমন্ত্রী ঢাকার তিতুমীর কলেজের বড় মাঠটিকে খোলা মাঠ হিসেবে রাখা এবং কক্সবাজারের সোনাদিয়া দ্বীপকে একটি ‘প্রাকৃতিক পার্ক’ হিসেবে গড়ে তোলার  নির্দেশও দিয়েছেন।