হাই কোর্ট থেকে আগাম জামিন নিলেন খুলনার সাংবাদিক রাশিদুল

ভোটের ফল নিয়ে প্রকাশিত ‘বিভ্রান্তিকর’ এক প্রতিবেদনের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আসামি হওয়া খুলনার সাংবাদিক রাশিদুল ইসলাম হাই কোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2019, 12:13 PM
Updated : 21 Jan 2019, 12:13 PM

রাশিদুল মানবজমিনের খুলনা প্রতিনিধি হিসেবে কাজ করেন।

তিনি সোমবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাই কোর্ট বেঞ্চ তাকে চার সপ্তাহের আগাম জামিন দেয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা।

মাসুদ রানা সাংবাদিকদের বলেন, “আজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত রাশিদুল ইসলামকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছে।”

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজারের বেশি ভোট পড়ার একটি প্রতিবেদন তৈরি করেছিলেন রাশিদুল; যা মানবজমিন পত্রিকায় প্রকাশিত হয়। একই খবর প্রকাশিত হয়েছিল বাংলা ট্রিবিউনেও।

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা ও ভিত্তিহীন এ তথ্য প্রকাশ করা হয়েছে অভিযোগ তুলে সহকারী রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা ও মানবজমিনের খুলনা প্রতিনিধি রাশিদুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

খুলনার বটিয়াঘাটা থানায় করা এ মামলায় গত ১ জানুয়ারি হেদায়েতকে গ্রেপ্তার করা হয়। মামলার অন্য আসামি রাশিদুল পলাতক বলে জানিয়েছিলেন খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ।

হেদায়েত ৩ জানুয়ারি জামিন পান তিনি। আর পলাতক থেকে হাই কোর্টে এসে আগাম জামিন নিলেন রাশিদুল।