বিজয় দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

বিজয় দিবসে বঙ্গভবন ও সাভার স্মৃতিসৌধ এলাকায় যান চলাচলে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2018, 11:47 AM
Updated : 15 Dec 2018, 11:47 AM

ডিএমপির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৬ ডিসেম্বর (রোববার) বিজয় দিবস উপলক্ষে দুপুর ১২টা থেকে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত

জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস রাজউক ক্রসিং পর্যন্ত সব ধরনের বাণিজ্যিক যান চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহন প্রবেশ করতে পারবে।

আহাদ বক্স থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত সব যানবাহন বন্ধ থাকবে। অ্যালিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

এছাড়া বঙ্গভবন পার্করোডের উত্তরপ্রান্ত থেকে ইত্তেফাক অভিমুখে কোনো যান চলবে না। শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্তানগামী সব বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেস ক্লাব হয়ে চলাচল করবে।

দৈনিক বাংলা ও বাংলাদেশ ব্যাংক ভবন থেকেও কোনো বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

বিজয় দিবসে রাত সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত সাভার জাতীয় স্মৃতিসৌধ এলাকায় যানচলাচল নিয়ন্ত্রণ করা হবে।

ডিএমপির নির্দেশনায় বলা হয়েছে-

# গাবতলী আমিনবাজার ব্রিজ ও সাভার-নবীনগর রোডের পরিবর্তে বিকল্প পথ হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করবে।

# আরিচা/ পাটুরিয়া থেকে সাভার-আমিনবাজার হয়ে ঢাকাগামী যানবাহনগুলো নবীনগর বাজার থেকে বাইপাইল-আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করবে।

# টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনগুলো কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশ করবে।

বিজয় দিবসের আয়োজন নির্বিঘ্নে সম্পন্ন, সড়কে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে নগরবাসীকে নির্দেশনা মেনে সহযোগিতা করতে বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে।