ঢাকার ধানমণ্ডিতে ৩ প্রতিষ্ঠানকে ১৬ লাখ টাকা জরিমানা

দিনভর অভিযান চালিয়ে ঢাকার ধানমণ্ডিতে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ মেডিকেল সার্ভিসেস, নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল ও ইবনে সিনা ডায়াগনস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারকে ১৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2018, 07:31 PM
Updated : 4 July 2018, 07:31 PM

স্বাস্থ্য অধিদপ্তর ও ঔষধ প্রশাসনের সহায়তায় সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চালানো এই অভিযানে হাসপাতাল ও রোগ নিরূপণ কেন্দ্রগুলোতে নানা অনিয়ম পাওয়ায় এই জরিমানা করা হয় বলে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ মেডিকেল সার্ভিসেসের অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ইনজেকশন, মানুষের রক্ত ব্যবহার করে মাইক্রোরিয়েল ব্লাড কালচার করা এবং অপারেশন থিয়েটারে অস্ত্রোপচারের পর সংশ্লিষ্ট চিকিৎসক কর্তৃক সঠিকভাবে রেজিস্ট্রারে রেখা হচ্ছিল না বলে র‌্যাব জানায়। হাসপাতালটিকে আট লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের ফার্মেসিতে অনুমোদনহীন ওষুধ বিক্রি করার অপরাধে ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ইবনে সিনা ডায়াগনস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও অস্বাস্থ্যকর পরিবেশে ল্যাব পরিচালনা করা হচ্ছিল বলে র‌্যাব জানায়। একে ২লাখ টাকা জরিমানা করা হয়।