বঙ্গবন্ধু মেডিকেল: অধ্যাপকের বিরুদ্ধে ‘শ্লীলতাহানির’ মামলা

সামাজিক মর্যাদা এবং চাকরির নিরাপত্তার কথা চিন্তা করে এতদিন চুপ থাকলেও এখন অপপ্রচার চালাতে থাকায় মামলার সিদ্ধান্ত নেন বলে উল্লেখ করেছেন বাদী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 03:41 PM
Updated : 10 Feb 2024, 03:41 PM

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এক অধ্যাপকের বিরুদ্ধে শ্লীলতাহানি ও প্রতারণার অভিযোগে মামলা করেছেন এক নারী চিকিৎসক।

বৃহস্পতিবার রাতে নারী ও শিশু নির্যাতন দমন এবং প্রতারণার ধারায় শাহবাগ থানায় মামলা হয়েছে বলে জানান ওসি মোস্তাজিরুর রহমান।

রমনা বিভাগের অতিরিক্ত উপ কমিশনার শাহ্ আলম মো. আখতারুল ইসলাম জানান, অভিযোগের তদন্ত চলছে।

তিনি বলেন, “আমরা গুরুত্বের সঙ্গে খোঁজ খবর নিচ্ছি। অভিযোগের সত্যতা পাওয়া গেলে এবং পালিয়ে যাওয়ার আশঙ্কা থাকলে তাকে গ্রেপ্তার করা হবে।”

বঙ্গবন্ধু মেডিকেলের মনোরোগ বিভাগের সহকারী অধ্যাপক ওই নারী চিকিৎসক জানান, একই হাসপাতালে চাকরির সুবাদে সেই অধ্যাপকের সঙ্গে তার পরিচয়। পরে সেই অধ্যাপক তাকে নিয়ে একটি হাসপাতাল করার কথা বলেন। অংশীদার হিসাবে রাখার কথা বলে ২০ লাখ টাকাও নেন।

এই পরিচয়ের সূত্রে তাকে ‘আপত্তিকর’ প্রস্তাব দেওয়া হয় জানিয়ে সেই নারী চিকিৎসক বলেন, “একদিন তার কক্ষে গেলে জড়িয়ে ছবি তুলে রাখে এবং ওই ছবিকে পুঁজি করে আমাকে বিভিন্ন সময় ব্ল্যাকমেইল করে।”

মামলায় বলা হয়, গত ২৫ জানুয়ারি সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ব্লকের অ্যালামনাই কক্ষে দেখা হলে তার গায়ে হাত দেওয়া হয়। বাধা দিলে আঘাতও করা হয়।

অভিযোগে বলা হয়েছে, জড়িয়ে ধরার ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ এবং পরিবারের সদস্যদের কাছে ছড়িয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয় তাকে।

সামাজিক মর্যাদা এবং চাকরির নিরাপত্তার কথা চিন্তা করে এতদিন চুপ থাকলেও এখন অপপ্রচার চালাতে থাকায় মামলার সিদ্ধান্ত নেন বলে উল্লেখ করেছেন বাদী।

মামলায় সেই অধ্যাপকের দুইটি মোবাইল নম্বর উল্লেখ করা আছে। তবে সেগুলোতে ফোন করলে তা বন্ধ পাওয়া যায়।