সিএমজির বেতার দিবস উদযাপন

ঢাকা থেকে প্রচারিত চায়না রেডিও অনুষ্ঠানগুলোর পরিচিতি তুলে ধরেন প্রতিষ্ঠানটির সংবাদকর্মীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2022, 06:25 PM
Updated : 24 Dec 2022, 06:25 PM

ঢাকায় চায়না মিডিয়া গ্রুপের (সিএমজি) চায়না রেডিও এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

শনিবার রাতে গ্রুপের ঢাকা ব্যুরোর গুলশান কার্যালয়ে বেতার দিবস উদযাপন করেন প্রতিষ্ঠানটির সাংবাদিকরা।

বেইজিং থেকে অনলাইনে যুক্ত হয়ে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চায়না মিডিয়া গ্রুপের বাংলা বিভাগের পরিচালক ইয়ু কুয়াং ইউয়ে আনন্দী।

অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের সাবেক মহাপরিচালক হোসনে আরা তালুকদার বলেন, “চীন ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক বিনিময়ই নয়, চায়না রেডিওর মাধ্যমে দুই দেশের সাংস্কৃতিক বিনিময়ও হচ্ছে।”

রেডিও ঢোলের প্রধান নির্বাহী সিলভিয়া পারভীন বলেন, স্বাস্থ্য খাতে চীন অনেক এগিয়ে আছে। স্বাস্থ্য সেবার বিভিন্ন বিষয় চায়না রেডিও প্রচার করলে বাংলাদেশিরাও উপকার পাবেন।

সিএমজি’র ঢাকা ব্যুরো ও এর রেডিও অনুষ্ঠানগুলোর পরিচিতি তুলে ধরেন প্রতিষ্ঠানটির সংবাদকর্মীরা।

চীনের গণমাধ্যমের সঙ্গে বাংলাদেশের গণমাধ্যমের যোগাযোগ বাড়াতে কাজ করছে সিএমজি’র ঢাকা ব্যুরো।

ঢাকা ব্যুরো থেকে নারী ও মানবাধিকার বিষয়ক অনুষ্ঠান আকাশ ছুঁতে চাই, ব্যবসাবাণিজ্য ও অর্থনীতি বিষয়ক অনুষ্ঠান ব্যবসাপাতি, শিল্প সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক অনুষ্ঠান আপন আলোয় এবং স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান দেহঘড়ির সম্প্রচার করছে সিএমজি।

এসব অনুষ্ঠানের প্রশংসা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক শাহ নিসতার জাহান বলেন, “চায়না রেডিওতে ভাল ভাল অনুষ্ঠান হচ্ছে। বিশেষ করে এসব অনুষ্ঠানে প্রান্তিক মানুষের কণ্ঠস্বর আমরা খুঁজে পাই।”

নারী উদ্যোক্তা তানিয়া ওয়াহাব বলেন, “চীনের কাছ থেকে উদ্যোক্তা হিসেবে আমাদের অনেক কিছু শেখার আছে। চায়না মিডিয়া গ্রপের মাধ্যমে সেই দেশের বিভিন্ন উদ্যোগ প্রচার করা যেতে পারে। একইসাথে আমাদের হস্তশিল্পগুলোও তুলে ধরা যেতে পারে, যাতে সেগুলো চীনে রপ্তানি করা যায়।”

অতিথিদের উপস্থিতিতে কেক কেটে প্রতিষ্ঠানটির জন্মদিন উদযাপন করা হয়।