গাড়িতে ছেঁচড়ে মৃত্যু: ৯ জানুয়ারি প্রতিবেদন চেয়েছে আদালত

নিহতের ভাই জাকির হোসেন সড়ক পরিবহন আইনে শাহবাগ থানায় মামলা করেছেন।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2022, 03:31 PM
Updated : 3 Dec 2022, 03:31 PM

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় গাড়ির সঙ্গে এক কিলোমিটার ছেঁচড়ে নেওয়ার সময় নারীর প্রাণহানির ঘটনার তদন্ত প্রতিবেদন দিতে ৯ জানুয়ারি সময় বেঁধে দিয়েছে আদালত।

শনিবার এ মামলার এজাহার আদালতে গেলে মহানগর হাকিম শাকিল আহাম্মদ তা গ্রহণ করে এ নির্দেশ দেন।

তিনি মামলার তদন্ত কর্মকর্তা নীলক্ষেত পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক মো. জাফরকে মামলার তদন্ত প্রতিবেদন আদালতে ৯ জানুয়ারি জমা দেওয়ার দিন ঠিক করে দেন।

শুক্রবার বিকাল ৩টার দিকে ননদের স্বামীর সঙ্গে মোটরবাইকে শাহবাগ হয়ে হাজারীবাগে ভাইয়ের বাসায় যাচ্ছিলেন রুবিনা আক্তার নামের এক নারী। তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আজাহার জাফর শাহ এর প্রাইভেট কারের ধাক্কায় রুবিনা ছিটকে ওই গাড়ির নিচে পড়ে যান।

Also Read: গাড়িটি দুর্ঘটনা ঘটিয়ে নারীকে ছেঁচড়ে নিয়ে গেল এক কিলোমিটার

Also Read: ভরসা হয়ে থাকা মাও চলে গেল রোহানের

Also Read: দুর্ঘটনার পর ঢাবিতে যানবাহন নিয়ন্ত্রণের দাবিতে বিক্ষোভ

Also Read: দুর্ঘটনার পর ঢাবিতে যানবাহন নিয়ন্ত্রণের দাবিতে বিক্ষোভ

পেছন ও আশপাশ থেকে অনেকে চিৎকার করলেও চালক জাফর গাড়ি থামাননি। এক কিলোমিটার ছেঁচড়ে যাওয়ার পর তার গাড়ি আটকে জনতা রুবিনার ক্ষতবিক্ষত দেহ চাকার নিচ থেকে উদ্ধার করে। তখন তাকে আর বাঁচানোর উপায় ছিল না। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় শুক্রবার গভীর রাতে রুবিনার ভাই জাকির হোসেন সড়ক পরিবহন আইনে শাহবাগ থানায় মামলা করেন।

এদিকে প্রাইভেটকারের চালক আজহার জাফর শাহ জনগণের পিটুনিতে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে আদালতকে জানিয়েছেন এ তদন্ত কর্মকর্তা।

এ ঘটনার পর ক্যাম্পাসে যানবাহন নিয়ন্ত্রণের দাবিতে সোচ্চার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শুক্র ও শনিবার বিভিন্ন কর্মসূচি পালন করেছেন।