স্বাচিপের সম্মেলন: সোহরাওয়ার্দীর আশপাশে যান চলাচলে নিয়ন্ত্রণ

কোন কোন রাস্তা বন্ধ থাকছে বা ডাইভারশন করা হচ্ছে, তা জানিয়েছে মহানগর পুলিশের রমনা বিভাগ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2022, 08:20 AM
Updated : 25 Nov 2022, 08:20 AM

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) জাতীয় সম্মেলনের কারণে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করছে ঢাকা মহানগর পুলিশ। 

আওয়ামী লীগ সমর্থক চিকিৎসকদের সংগঠনটির জাতীয় সম্মেলন  হচ্ছে শুক্রবার; ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বেলা আড়াইটায় সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরুর কথা রয়েছে। 

এ সম্মেলনের কারণে কোন কোন রাস্তা বন্ধ থাকছে বা ডাইভারশন করা হচ্ছে, তা জানিয়েছে মহানগর পুলিশের রমনা বিভাগ। সম্মেলনে আসা গাড়িগুলো কোথায় রাখতে হবে, দেওয়া হয়েছে সে নির্দেশনাও। 

যেসব রাস্তা বন্ধ বা ডাইভারশন থাকবে 

হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং, পুলিশ ভবন ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, ইউবিএল ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার, জগন্নাথ হল ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য ক্রসিং ও উপাচার্য ভবন ক্রসিং। 

গাড়ি থাকবে কোথায় 

ঢাকা বিশ্ববিদ্যালয় মহসিন হল মাঠে ভিআইপিদের গাড়ি পার্ক করা হবে। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের মলচত্বর,

পলাশী ক্রসিং থেকে ভাস্কর্য ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশ, ফুলার রোডের দুই পাশ, দোয়েল চত্বর ক্রসিং থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহিদুল্লাহ হল ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশ, পলাশী ক্রসিং থেকে নীলক্ষেত ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশে গাড়ি রাখা যাবে। 

সবজি বাগান থেকে নেভাল গ্যাপ পর্যন্ত, সুগন্ধা হতে অফিসার্স ক্লাব ক্রসিং পর্যন্ত এবং হলি ফ্যামিলি হাসপাতালের গলি, নেভাল গেইট এলাকা, হোটেল ইন্টারকন্টিনেন্টালের বিপরীত পাশ, মিন্টো রোড ক্রসিং থেকে পুলিশ ভবন ক্রসিং এবং দিলকুশা ও মতিঝিল এলাকার রাস্তার দুই পাশে গাড়ি পার্ক করা যাবে। 

সম্মেলনের কারণে এসব এলাকা ও রাস্তায় চলাচলকারীদের বিকল্প পথ ব্যবহারের জন্য ডিএমপি অনুরোধ জানিয়েছে। এছাড়া এসব রাস্তার যানবাহনগুলোকেও বিকল্প পথে যাওয়ার কথা বলা হয়েছে নির্দেশনায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক