রিমান্ড শেষে বিএনপির ২৩ নেতাকর্মী কারাগারে

বিস্ফোরক মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাদের দুদিনের রিমান্ডে পাঠায় আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2022, 05:16 PM
Updated : 11 Dec 2022, 05:16 PM

রাজধানীর পল্টন ও মতিঝিল থানার আলাদা দুই মামলায় রিমান্ড শেষে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকসহ দলটির ২৩ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

এসময় আসামিপক্ষ জামিন চাইলেও শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পল্টন থানার মামলায় কারাগারে যাওয়া আসামিরা হলেন- বিএনপির সহ জলবায়ু সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, বিএনপি নেতা শাহজাহান, এ কে এম আমিনুল ইসলাম, ওয়াকিল আহমেদ, সজীব ভূঁইয়া, সারোয়ার হোসেন শেখ, সাইদুল ইকবাল মাহমুদ, মিজানুর রহমান, আল-আমিন, সাইফুল, শুভ ফরাজি ও মাহমুদ হাসান রনি।

মতিঝিল থানার মামলায় কারাগারে যাওয়া আসামিরা হলেন- জামিল হোসাইন, হারুনুর রশীদ, রিয়াদ আহমেদ, রবিউল ইমরান, জাহাঙ্গীর আলম সেন্টু, মোস্তাক মিয়া, মাহাবুব মিয়া, খোরশেদ আলম সোহেল ও সোহাগ মোল্লা।

গত ৮ ডিসেম্বর নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় বিস্ফোরক দ্রব্যাদি আইনে দুই মামলায় এদের আসামি করা হয়। সেদিনই আসামিদের আদালতে হাজির করা হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাদের দুদিনের রিমান্ডে পাঠায় আদালত।