নকল বৈদ্যুতিক তার-খাদ্য দ্রব্য জব্দ, ৩৪ লাখ টাকা জরিমানা

কেরাণীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরাণীগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 10:30 AM
Updated : 30 Jan 2024, 10:30 AM

ঢাকার কেরাণীগঞ্জে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, খাদ্যদ্রব্য, টিস্যু, কলম ও সেইফটি হেলমেট উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে বিভিন্ন প্রতিষ্ঠানকে বিপুল অংকের টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব বলেছে, কেরাণীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরাণীগঞ্জের বিভিন্ন এলাকায় সোম ও মঙ্গলবার বিএসটিআই’র কয়েকজন প্রতিনিধি, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‍্যাব-১০ এর সদস্যরা অভিযান চালায়।

সে সময় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, খাদ্যদ্রব্য, টিস্যু, কলম ও সেইফটি হেলমেটের মত সরঞ্জাম উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।“

এর মধ্যে জননী স্টেশনারি প্রোডাক্টস অ্যান্ড বুকসকে ৫ লাখ টাকা, জননী পেপার ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৫ লাখ টাকা, সোলেমান ফুড প্রোডাক্টসকে ৩ লাখ টাকা, মেসার্স বাশার মোরব্বা ও সেমাই ঘরকে নগদ ৫০ হাজার, লিদদিন লিমিটেডকে ২ লাখ টাকা, মেসার্স ইজি ইন্ডাস্ট্রিজ (বিডি) লিমিটেডকে নগদ- ৫ লাখ টাকা, মদিনা ফ্লাওয়ার মিলসকে ৪ লাখ  টাকা, বিআরপি কেবলসকে ২ লাখ টাকা, দোলা কেবলসকে ২ লাখ টাকা, এসটিএম ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৫ লাখ টাকা,সুরাইয়া ইলেক্ট্রিক্যাল লিমিটেডকে  এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া ২ লাখ টাকার নকল বৈদ্যুতিক তার জব্দ করে ধ্বংস করা হয় বলেও বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।