যুক্তরাজ্যে গাড়ির নিচে লুকিয়ে কারাগার থেকে পালালো সন্দেহভাজন সন্ত্রাসী

এক সামরিক ঘাঁটিতে নকল বোমা ফেলে রাখার অভিযোগে বিচারের মুখে ছিলেন তিনি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 01:14 PM
Updated : 10 Feb 2024, 01:14 PM

যুক্তরাজ্যের কারাগার থেকে পালিয়ে গেছেন সন্দেহভাজন এক সন্ত্রাসী। তিনি কারাগারের রান্নাঘরের মধ্যে দিয়ে খাবার সরবরাহের একটি মাইক্রোবাসের নিচে লুকিয়ে পালিয়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

সাবেক সেনা সদস্য ড্যানিয়েল আবেদ খলিফ (২১) লন্ডনের ওয়ান্ডসওয়ার্থের এইচএম কারাগারে বন্দি ছিলেন। এক সামরিক ঘাঁটিতে নকল বোমা ফেলে রাখার অভিযোগে বিচারের মুখে ছিলেন তিনি।

বুধবার সকালে তিনি খাবার সরবরাহের মাইক্রোবাসের নিচে নিজেকে বেঁধে সবার চোখ ফাঁকি দিয়ে পালিয়ে গেছেন বলে মনে করা হচ্ছে। তার খোঁজে পুরো যুক্তরাজ্যজুড়ে অভিযান শুরু হয়েছে। বিমানবন্দর ও সমুদ্র বন্দরগুলোতে বাড়তি নিরাপত্তা তল্লাশির কারণে ভোগান্তি হচ্ছে সাধারণ যাত্রীদের।

খলিফ কীভাবে পালিয়ে গেছেন তা নিশ্চিত হতে যুক্তরাজ্যের কারা বিভাগ লন্ডনের মেট্রোপলিটন পুলিশের সঙ্গে মিলে ‘জরুরি তদন্ত’ শুরু করেছে। দক্ষিণপশ্চিম লন্ডনের ‘বি’ শ্রেণির কারাগার এইচএমপি ওয়ান্ডসওয়ার্থ থেকে ব্রিটেনের স্থানীয় সময় সকাল ৭টা ৫০ মিনিটের দিকে তিনি পালিয়ে যান, এর আগে থেকে তিনি রান্নাঘরে ছিলেন ধরে নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার খলিফের পরনে ছিল কারাগার থেকে দেওয়া শেফের পোশাক, সাদা টি-শার্ট এবং লাল ও সাদা ছককাটা পাজামা; পায়ে বাদামি রঙের বুট। 

কারাগার থেকে পালিয়ে গেলেও খলিফ আপাতত জনসাধারণের জন্য বড় কোনো ঝুঁকির কারণ হবেন না বলে পুলিশের ধারণা। তারপরও লোকজনকে তার কাছে না ঘেঁষতে এবং তাকে দেখলেই ৯৯৯ এ ফোন করে খবর দেওয়ার আহ্বান জানানো হয়েছে। তিনি ২০১৯ সালে ব্রিটিশ সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন। সংবাদ সূত্র: বিবিসি

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)