বাবা বড়দিনের শপিংয়ে, অ্যারিজোনার বাড়িতে পুড়ে মরলো ৪ সন্তান

আগুন লাগার সময় বাড়িতে প্রাপ্ত বয়স্ক কেউ ছিল না। নিহত শিশুগুলোর বয়স, ১৩, ১১, ৫, ৪ ও ২ বছর।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2023, 06:18 AM
Updated : 20 Dec 2023, 06:18 AM

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় এক ব্যক্তি তার চার সন্তান এবং আরো এক শিশুকে বাড়িতে রেখে বাজারে গিয়েছিলেন। সে সময় বাড়িতে আগুন লেগে পাঁচ শিশুর সবাই পুড়ে মারা যায় বলে জানিয়েছে পুলিশ।

বিবিসি জানায়, গত শনিবার সন্ধ্যায় বুলহেড সিটির একটি বাড়িতে এ ঘটনাটি ঘটে। তবে কর্তৃপক্ষ সোমবার বিষয়টি প্রকাশ করে। ওই ব্যক্তির চার সন্তানের বয়স ১৩, ৫, ৪, ও ২ বছর। অন্য শিশুটির বয়স ১১ বছর।

কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা পুলিশ খুঁজে বের করতে তদন্ত করছে। শিশুগুলোর বা তাদের বাবার নাম প্রকাশ করা হয়নি।

বুলহেড সিটি পুলিশের পক্ষ থেকে দেওয়া বিবৃতি বলা হয়, শিশুদের বাবা তদন্ত কর্মকর্তাদের বলেছেন, তিনি গ্রোসারি এবং বড়দিনের উপহার কিনতে বাজারে গিয়েছিলেন এবং এজন্য প্রায় আড়াই ঘণ্টা বাড়ির বাইরে ছিলেন।

“খুব সম্ভবত নিচেরতলায় বাড়ির ভেতর প্রবেশের দরজার মুখে প্রথমে আগুন লাগে এবং সেখান থেকে পুরো বাড়ি ছড়িয়ে পড়ে। যেহেতু বাড়ির প্রবেশ দরজায় শুরুতেই আগুন লেগে গিয়েছিল তাই শিশুরা দোতলার শয়নকক্ষ থেকে বাড়ির বাইরে বেরিয়ে যেতে পারেনি।”

পাঁচটি শিশুর মৃতদেহই বাড়ির একটি শয়নকক্ষে পাওয়া গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিবেশীরা হোসপাইপ ও মই জড়ো করে আগুন নেভানোর মরিয়া চেষ্টা করেছিলেন।

তবে প্রতিবেশীরা সম্ভবত এটা বুঝতে পারেননি যে বাড়িতে কেউ আছে। তাহলে হয়তো তাদের বের করে আনার চেষ্টা করতেন বলেও মনে করেন প্রত্যক্ষদর্শীরা।

আগুন লাগার সময় বাড়িতে প্রাপ্ত বয়স্ক কেউ ছিল না বলে নিশ্চিত করেছে পুলিশ।