ইউক্রেইনে হেলিকপ্টার বিধ্বস্ত, স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত অন্তত ১৫

এ ঘটনায় ১০ শিশুসহ ২৫ জন আহত হয়েছে বলে জানিয়েছেন ইউক্রেইনের জরুরি বিভাগ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2023, 09:48 AM
Updated : 18 Jan 2023, 09:48 AM

রাজধানী কিইভের বাইরে একটি নার্সারি ও আবাসিক ভবনের কাছে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কয়েক কর্মকর্তা এবং তিন শিশুসহ অন্তত ১৫ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন ইউক্রেইনের কর্মকর্তারা।

বুধবার সকালে রাজধানীর উত্তরপূর্বের ব্রোভারি শহরে এ কপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটে।

কিইভের আঞ্চলিক গভর্নর অ্যালেক্সি কুলেবা প্রথমে ১৮ জন নিহতের কথা জানালেও পরে জরুরি বিভাগ এ ঘটনায় ১৫ জন নিহত এবং ১০ শিশুসহ ২৫ জন আহতের খবর নিশ্চিত করে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হেলিকপ্টার বিধ্বস্তের এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্তিরস্কি, তার ডেপু্টি ইয়েভহেনি ইয়েনিন এবং মন্ত্রণালয়ের রাজ্য সেক্রেটারি নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন ইউক্রেইনের পুলিশপ্রধান।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ২০২১ সালে মনাস্তিরস্কিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছিলেন।

“ব্রোভারিতে কপ্টার বিধ্বস্তের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা নিহত হয়েছেন। তারা জরুরি বিভাগের হেলিকপ্টারে ছিলেন,” বলেছেন পুলিশপ্রধান ইহর ক্লিমেঙ্কোভ।

সামাজিক যোগাযোগমাধ্যমে আসা বেশকিছু ভিডিওতে একটি পুড়তে থাকা ভবন এবং লোকজনকে চিৎকার করতে দেখা যাচ্ছে। তাৎক্ষণিকভাবে সেসব ফুটেজের সত্যতা যাচাই করতে পারেনি রয়টার্স।

কী কারণে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তাৎক্ষণিকভাবে তা স্পষ্ট হওয়া যায়নি।

গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেইনে সেনা পাঠানো রাশিয়াও এ বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি, ওই এলাকায় সেসময় রাশিয়ার কোনো হামলার কথাও ইউক্রেইনের কর্মকর্তারা জানাননি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক