ইমরানের বাড়িতে প্রতিনিধি দল পাঠাবে পাঞ্জাব পুলিশ: আমির মীর

তল্লাশি অভিযান চালাতে ইমরান খানের জামান পার্কের বাড়িতে এই প্রতিনিধি দল পাঠানো হবে বলে জানিয়েছেন প্রাদেশিক তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 06:22 PM
Updated : 18 May 2023, 06:22 PM

পাঞ্জাব পুলিশ শুক্রবার ইমরান খানের জামান ‍পার্কের বাড়িতে প্রতিনিধি দল পাঠাবে বলে জানিয়েছেন প্রাদেশিক তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী আমির মীর।

দুই দিন ধরে পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী বাড়ি ঘিরে রেখেছে পাঞ্জাব পুলিশ। তাদের অভিযোগ, ইমরানকে গ্রেপ্তারের পর সেনাবাহিনীর কয়েকটি স্থাপনায় ভাংচুর ও অগ্নিসংযোগে জড়িত ‘৩০ থেকে ৪০ জন সন্ত্রাসী’ জামান পার্কের বাড়িতে লুকিয়ে আছে।

তাদের ধরতে পুলিশ বুধবার থেকে ইমরানের বাড়িতে প্রবেশের চেষ্টা করছে। ওই দিন পুলিশের পক্ষ থেকে ইমরানকে ২৪ ঘণ্টার সময় বেধে দিয়ে ‘ওই ব্যক্তিদের‘ পুলিশের হাতে তুলে দিতে বলেছিল।

বৃহস্পতিবার দুপুর ২টায় ওই সময় শেষ হয়। তারপর যেকোনো সময় ইমরানের বাড়িতে বড় ধরনের অভিযান চলতে পারে বলে পাকিস্তানের কয়েকটি সংবাদমাধ্যমে নানা সূত্রের বরাত দিয়ে খবর প্রকাশ পায়।

ইমরান নিজেও টুইটে যেকোনো সময় পুনরায় গ্রেপ্তার হতে পারেন বলে শঙ্কা প্রকাশ করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তেমন কিছু ঘটেনি।

বরং বৃহস্পতিবার জিও টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে আমির মীর বলেন, ‘‘লাহোরের কমিশনারের নেতৃত্বে পাঞ্জাব পুলিশের একটি প্রতিনিধি দলকে আগামীকাল (শুক্রবার) জামান পার্কের বাড়িতে পাঠানো হবে। তারা ইমরানের সঙ্গে কথা বলে একটি সময় নির্ধারণ করবে এবং ওই সময়ে ক্যামেরার সামনে তার বাড়িতে তল্লাশি চালানো হবে।”

‘যে সন্ত্রাসীরা সেখানে লুকিয়ে আছে তাদের ধরতে’ প্রায় ৪০০ পুলিশের একটি বাহিনী ওই প্রতিনিধি দলের সঙ্গে থাকবে বলেও জানান তিনি।

লাহোর কর্পস কমান্ডারের বাড়িতে ভাংচুরে জড়িত ‘আট সন্ত্রাসীকে’ জামান পার্কের বাড়ি থেকে পালিয়ে যাওয়ার সময় গ্রেপ্তার করা হয়েছে বলেও দাবি করেন তিনি।