মেক্সিকোয় ট্রাকের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে নিহত ২৬

ঘটনাস্থল থেকে পাওয়া জাতীয় পরিচয়পত্র অনুযায়ী নিহতরা সবাই মেক্সিকোর নাগরিক।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 09:13 AM
Updated : 15 May 2023, 09:13 AM

মেক্সিকোয় একটি মালবাহী ট্রেইলার ট্রাকের সঙ্গে যাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষে অন্তত ২৬ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় রোববার সকালে দেশটির উত্তরাঞ্চলীয় রাজ্য তামাউলিপাসের একটি মহাসড়কে ঘটনাটি ঘটেছে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে; খবর বার্তা সংস্থা রয়টার্সের।

তামাউলিপাসের জননিরাপত্তামন্ত্রী জানিয়েছেন, রাজ্যের রাজধানী সিউদাদ ভিক্তোরিয়া থেকে সড়কপথে আধ ঘণ্টার মতো দূরত্বে এ দুই গাড়ির মধ্যে সংঘর্ষ হয় এবং আগুন ধরে যায়।

কর্তৃপক্ষ দুর্ঘটনাস্থলে পৌঁছে দেখে ট্রেইলারবাহী ট্রাকটি সেখানে নেই, এ থেকে ধারণা করা হচ্ছে ট্রাকটি মাইক্রোবাসটিকে আঘাত করার পর পালিয়ে গেছে।

তামাউলিপাসের অ্যাটর্নি জেনারেল দপ্তরের এক কর্মকর্তা জানিয়েছেন, ট্রাকের চালক দুর্ঘটনায় মারা গেছেন না পালিয়ে গেছেন তদন্তকারীরা তা নিশ্চিত হতে পারেননি। কর্তৃপক্ষের সন্দেহ, সহকারী চালক ট্রাকটিকে দুর্ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে সেখান থেকে পালিয়ে যান।

মাইক্রোবাসটি পরিবহন ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট কারও মালিকাধীন বলে ধারণা কর্তৃপক্ষের। এর যাত্রীদের মধ্যে শিশুরাও ছিল। 

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় সীমান্ত সংলগ্ন রাজ্যটির সরকারি কৌঁসুলি ও পুলিশ জানিয়েছে, ধোঁয়া উঠতে থাকা বিপুল পরিমাণ ধ্বংসাবশেষের মধ্যে আরও মৃতদেহ থাকতে পারে।

ঘটনাস্থল থেকে পাওয়া জাতীয় পরিচয়পত্র অনুযায়ী নিহতরা সবাই মেক্সিকোর নাগরিক।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, একটি যৌথ পরিবারের সদস্যরা বাইরে বেড়ানোর পর মাইক্রোবাসটি যোগে ফেরার সময় দুর্ঘটনায় পড়েন। তবে কর্তৃপক্ষ এসব প্রতিবেদনের তথ্য নিশ্চিত করেনি।