‘হ্যাঁ, প্লেবয় ছিলাম’, জেনারেল বাজওয়াকে বলেছিলেন ইমরান

বাজওয়া তাকে ক্ষমতাচ্যুত করতে মনস্থির করে ফেলেছে, আগেই সন্দেহ করেছিলেন বলেও জানান তেহরিক-ই ইনসাফ প্রধান।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2023, 09:19 AM
Updated : 3 Jan 2023, 09:19 AM

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তিনি আস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়ার আগে সেসময়ের সেনাপ্রধানের সঙ্গে সর্বশেষ বৈঠকে জেনারেল কামার আহমেদ বাজওয়া তাকে ‘প্লেবয়’ ডেকেছিলেন।

সোমবার নিজের লাহোরের বাসভবনে ইমরান সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় তার নামে ছড়িয়ে পড়া তিনটি ‘নোংরা অডিও’ নিয়ে বলতে গিয়ে এ কথা জানান।

“এই ধরনের নোংরা অডিও ও ভিডিওর মাধ্যমে আমরা আমাদের যুবসমাজকে কী বার্তা দিচ্ছি,” ক্ষমতাসীন প্রভাবশালী, যারা এ ধরনের অডিও রেকর্ড করছে তাদেরকে পরোক্ষভাবে দোষারোপ করে ইমরান এমনটাই বলেছেন বলে জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)।

সম্প্রতি ফাঁস হওয়া তিনটি অডিও ক্লিপ পাকিস্তানের রাজনৈতিক মহলে আলোড়ন তুলেছে। ওই তিনটি ক্লিপে ইমরানের ‘ফোন সেক্সের’ প্রমাণ আছে বলে বলছে বিরোধীরা।

ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ ওই তিনটি ক্লিপকে জাল বলে অভিহিত করেছে।

তবে এখনকার স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ দাবি করেছেন, তিনটি ক্লিপই আসল এবং এ ধরনের ভিডিও ক্লিপও সামনে প্রকাশ্যে আসবে।

“২০২২ সালের অগাস্টে, জেনারেল বাজওয়ার সঙ্গে এক বৈঠকে তিনি আমাকে বলেছিলেন, তার কাছে আমার দলের লোকের অডিও ও ভিডিও আছে। তিনি আমাকে এও স্মরণ করিয়ে দেন যে, আমি ‘প্লেবয়’ ছিলাম। আমি তাকে বলেছি, হ্যাঁ, অতীতে আমি প্লেবয় ছিলাম, আর আমি নিজেকে কখনোই ফেরেশতা দাবি করিনি,” বলেন ইমরান।

সাবেক এ প্রধানমন্ত্রী জানান, তিনি সেসময়ই সন্দেহ করছিলেন যে, বাজওয়া তাকে ক্ষমতাচ্যুত করতে মনস্থির করে ফেলেছে।

“আমি জানতে পারি যে সন্তর্পণে ডাবল গেইম খেলছে, শাহবাজ শরিফকে প্রধানমন্ত্রী বানাতে চলেছে। বাজওয়া আমাকে পেছন থেকে ছুরি মেরেছে,” বলেন ইমরান।

বাজওয়ার রেখে যাওয়া সেনাবাহিনী তাকে এখনও ক্ষমতার বাইরে রাখতে তৎপর বলেও অভিযোগ করেন পাকিস্তানকে ওয়ানডে বিশ্বকাপ জেতানো এ ক্রিকেটার।

গত বছরের নভেম্বরে পাঞ্জাবে লং মার্চে গুলিবিদ্ধ হওয়া ৭০ বছর বয়সী এ রাজনীতিক বলেন, বাজওয়ার সেনাপ্রধান থাকার মেয়াদ বাড়িয়ে তিনি এখন অনুতপ্ত। 

“জেনারেল বাজওয়ার মেয়াদ বাড়ানো ছিল আমার সবচেয়ে বড় ভুল। মেয়াদ বাড়ার পর থেকেই বাজওয়া তার আসল চেহারা দেখানো শুরু করে এবং আমার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে নামে,” বলেন ক্ষুব্ধ ইমরান।