টেক্সাসে হামলায় নিহতদের একজন ভারতীয় প্রকৌশলী

শিশুসহ আটজন শনিবারের এ হামলায় নিহত হয়। সাতজন আহতও হয়।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2023, 02:20 PM
Updated : 8 May 2023, 02:20 PM

যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের শপিং মলে হামলায় নিহতদের মধ্যে রয়েছেন একজন নিরাপত্তারক্ষী ও ভারতীয় একজন প্রকৌশলী।

শিশুসহ আটজন শনিবারের ওই হামলায় নিহত হয়। সাতজন আহতও হয়।

৩৩ বছর বয়সী হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। পুলিশ এখন তদন্ত করে দেখছে হামলাকারী ডান-চরমপন্থি মতাদর্শে প্রভাবিত ছিলেন কি না।

হামলার শিকার হওয়াদের সম্পর্কে পুরোপুরি জানা যায়নি। এ পর্যন্ত দুজনকে শনাক্ত করা গেছে বলে জানিয়েছে বিবিসি।

স্থানীয় একটি সংবাদমাধ্যম ডব্লিউএফএএ নিশ্চিত করে জানিয়েছে যে, হামলায় নিহত একজনের নাম ঐশ্বরিয়া তাতিকোন্ডা। তিনি একজন ভারতীয় প্রকৌশলী। ডালাসে ম্যাককিনি শহরতলীতে থাকতেন। তার বয়স কত তা জানা যায়নি।

তার পরিবারের একজন প্রতিনিধির দেওয়া তথ্যানুযায়ী, ঐশ্বরিয়া তার এক বন্ধুর সঙ্গে অ্যালেন শপিং মলে গিয়েছিলেন। হামলায় তিনি নিহত এবং তার বন্ধু আহত হন। ঐশ্বরিয়ার পরিবার এখন তার মরদেহ ভারতে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে।

ঐশ্বরিয়ার লিংকডইন প্রোফাইল থেকে জানা যায়, তিনি ভারতে ২০১৮ সালে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে আন্ডারগ্র্যাজুয়েশন করার পর ২০২০ সালে যুক্তরাষ্ট্রের ইস্টার্ন মিশিগান ইউনিভার্সিটি থেকে কনস্ট্রাকশন ম্যানেজমেন্টে মাস্টার্স ডিগ্রি করেন।

গত দুই বছর ধরে তিনি ডালাস-ভিত্তিক একটি ফার্মে তিনি কাজ করছিলেন।  

ঐশ্বরিয়া ছাড়াও মারা যাওয়া আরেকজন হচ্ছেন, ক্রিস্টিয়ান লাকর। তার বয়স ২০ বছর। তিনি ছিলেন নিরাপত্তাপ্রহরী। তার বোন ব্রিয়ান্না স্মিথ এবিসি নিউজ-কে বলেন, “সে অ্যালেনের শপিং মলে দায়িত্ব পালন করছিল। সে সতিই ভারি মিষ্টি ছিল। তার চলে যাওয়ার আমি কষ্ট পেয়েছি।”