অস্ট্রেলিয়ায় হাঙরের আক্রমণে গুরুতর আহত নারী

লরেন ও’নিল নামের ওই নারী সিডনি পোতাশ্রয়ে ব্যক্তিগত একটি ঘাটের কাছে সাঁতার কাটার সময় হাঙর তার পা কামড়ে দেয়।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 11:35 AM
Updated : 30 Jan 2024, 11:35 AM

অস্ট্রেলিয়ার সিডনি পোতাশ্রয়ে সূর্যাস্তের সময় সাঁতার কাটতে গিয়ে হাঙরের আক্রমণে গুরুতর আহত হয়েছেন এক নারী।

বিবিসি জানায়, লরেন ও’নিল নামের ২৯ বছরের ওই নারী তার ব্যক্তিগত একটি ঘাটের কাছে সোমবার সন্ধ্যায় সাঁতার কাটার সময় হাঙর তার পা কামড়ে দেয়।

তার চিৎকার শুনে স্থানীয়রা ছুটে যান। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। লরেনের জখম গুরুতর হলেও তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

কামড়ের দাগের ছবি দেখে কর্তৃপক্ষের ধারণা, বুল হাঙর লরেনকে আক্রমণ করেছিল।বুল হাঙরের আবাসস্থল সিডনি পোতাশ্রয় এলাকা। তবে সেখানে হাঙরের এমন আক্রমণের ঘটনা বিরল।

স্থানীয় এক অধিবাসী জানান, কীভাবে তার চিকিৎসক স্ত্রী আহত লরেনের পায়ের রক্তপাত বন্ধ করেছেন। লরেনের পায়ের হাড় ভেঙে গেছে বলে অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনকে জানান ওই অধিবাসী।

এক প্রত্যক্ষদর্শী গণমাধ্যমকে বলেন, তিনি নিয়মিতই জেটির নিচে হাঙরকে সাাঁতার কাটতে দেখেন। তার সবসময়ই মনে হত হাঙরের হামলার শিকার হওয়া সময়ের ব্যাপার মাত্র।

এর আগে ২০০৯ সালে সিডনি পোতাশ্রয়ে সন্ত্রাসী বিরোধী অভিযানের মহড়া চলাকালে নৌবাহিনীর সাবেক এক ডুবুরিকে একটি বুল হাঙর আক্রমণ করায় তিনি এক হাত ও এক পা হারান।

যুক্তরাষ্ট্র ছাড়া অন্য যে কোনও দেশের তুলনায় অস্ট্রোলিয়ায় হাঙরের আক্রমণের ঘটনা বেশি। যদিও গুরুতর আক্রমণের ঘটনা কমই ঘটে।

অস্ট্রেলিয়ার হাঙরের আক্রমণ–সংক্রান্ত তথ্যভান্ডারের হিসাবমতে, ২০২৩ সালে ১৪টি হাঙরের হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে চারটি ছিল মারাত্মক ধরনের।