যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলা, নিহত ৫

কলোরাডোর স্প্রিংস এলাকায় সমকামীদের নাইটক্লাবে স্থানীয় সময় শনিবার রাতে এই বন্দুক হামলা হয়।

রয়টার্স
Published : 20 Nov 2022, 01:30 PM
Updated : 20 Nov 2022, 01:30 PM

যুক্তরাষ্ট্রে কলোরাডোয় সমকামীদের একটি নাইটক্লাবে স্থানীয় সময় শনিবার রাতে বন্দুক হামলায় অন্তত পাঁচ জন নিহত এবং ১৮ জন আহত হয়েছে।পুলিশ একথা জানিয়েছে।

কলোরাডোর স্প্রিংস এলাকার ক্লাব কিউ-এ ওই হামলার ঘটনায় একজন সন্দেহভাজনকে আটক করে কাস্টডিতে নেওয়া হয়েছে এবং তার জখমের চিকিৎসা চলছে বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন সেখানকার পুলিশের লেফটেন্যান্ট পামেলা কাস্ত্রো।

তিনি জানান,পুলিশ মধ্যরাতের পর প্রথম গুলির ঘটনার ব্যাপারে ফোনকল পায়। ঘটনাস্থলে পৌঁছানোর পর কর্মকর্তারা ক্লাবের ভেতরে হামলাকারী সন্দেহে একজনকে চিহ্নিত করেন।

হামলার উদ্দেশ্য সম্পর্কে কিছু জানাননি পামেলা কাস্ত্রো। হামলাকারী কি ধরনের আগ্নেয়াস্ত্র ব্যবহার করেছে সে সম্পর্কেও কিছু বলতে তিনি অস্বীকৃতি জানান।

ফেইসবুক পেজে ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে,তাদের কমিউনিটির ওপর এমন হামলায় তারা বিপর্যস্ত। দ্রুত এ হামলা ঠেকাতে যারা উদ্যোগ নিয়েছে তাদেরকে ধন্যবাদ জানিয়েছে ক্লাবটি।

এর আগে ২০১৬ সালে ফ্লোরিডার অরল্যান্ডোয় একটি সমকামী নাইটক্লাবে বন্দুকধারীর হামলায় ৪৯ জন নিহত হয়েছিল। পুলিশ পরে হামলাকারীকে গুলি করে হত্যা করে। যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক ইতিহাসে সেটিই ছিল সবচেয়ে ভয়াবহ গুলির ঘটনা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক