জাপানে গুলি, ছুরি হামলা: নিহত বেড়ে ৪, সন্দেহভাজন গ্রেপ্তার

গ্রেপ্তার ব্যক্তি নাগানো অঞ্চলের নাকানো সিটি কাউন্সিলের প্রধানের ছেলে। হামলার পর তিনি বাবার বাড়িতে ঘাপটি মেরে ছিলেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 06:39 AM
Updated : 26 May 2023, 06:39 AM

জাপানে বিরল এক গুলি ও ছুরি হামলার ঘটনায় চারজন নিহত হওয়ার পর সন্দেহভাজন ৩১ বছর বয়সী এক ব্যক্তিকে ১২ ঘণ্টার চেষ্টায় পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে দেশটির সরকারি সম্প্রচারমাধ্যম এনএইচকে।

গ্রেপ্তার ব্যক্তি নাগানো অঞ্চলের নাকানো সিটি কাউন্সিলের প্রধানের ছেলে। হামলার পর তিনি বাবার বাড়িতে ঘাপটি মেরে ছিলেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

তার বিরুদ্ধে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ রয়েছে। এক নারী ছুরিকাহত হয়েছে খবর পেয়ে ওই দুই কর্মকর্তা ঘটনাস্থলে ছুটে গিয়েছিলেন।

ছুরিকাহত নারী ও দুই পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পর চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

হামলায় আরও এক বৃদ্ধার মৃত্যু হয়েছে বলে পরে জানা যায়। বৃহস্পতিবার বিকাল থেকে সন্দেহভাজনের বাবার বাড়ির বাইরে তার মৃতদেহ পড়ে ছিল, কিন্তু পুলিশ লাশ উদ্ধারে অগ্রসর হতে পারছিল না।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, ছুরি হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ছুটে যাওয়ার ১২ ঘণ্টা পর, শুক্রবার স্থানীয় সময় ভোর সাড়ে চারটার দিকে সন্দেহভাজন ওই ব্যক্তিকে পুলিশ আটক করে।

জাপানে বন্দুক হামলার ঘটনা বিরল। আগ্নেয়াস্ত্র কিনতে সেখানে কঠোর পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়। দিতে হয় মানসিক স্বাস্থ্যের পরীক্ষাও। এরপরও দেশটির সাধারণ মানুষের কেবল শটগান আর এয়ার রাইফেল কেনারই অনুমতি পায়।

সন্দেহভাজন ওই ব্যক্তির শিকারের বন্দুক কেনার লাইসেন্স ছিল, বলছে এনএইচকে।

সন্দেহভাজনের সঙ্গে বাড়ির ভেতর তার মা ও অন্য এক আত্মীয়ও ছিলেন, কিন্তু তারা রাতেই পালিয়ে যায়।

পুরো ঘটনা নিয়ে বিস্তারিত বলতে নাগানো অঞ্চলের পুলিশ শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলন ডেকেছে।