ক্যালিফোর্নিয়ায় তিন দিনে দ্বিতীয়বার গোলাগুলি, নিহত ৭

স্যান ফ্রান্সিসকো থেকে প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণে হাফ মুন বে শহরে গুলিবর্ষণের এ ঘটনা ঘটেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2023, 04:04 AM
Updated : 24 Jan 2023, 04:04 AM

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এক শহরের দুই জায়গায় নির্বিচার গুলিবর্ষণের ঘটনায় সাতজন নিহত হয়েছেন।

সোমবার স্যান ফ্রান্সিসকো থেকে প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণে হাফ মুন বে শহরে গুলিবর্ষণের এ ঘটনা ঘটে বলে সিবিএস নিউজের প্রতিবেদনের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের উত্তরাঞ্চলীয় এ উপকূলীয় শহরটিতে গুলিবর্ষণের ঘটনায় বেশ কয়েকজন নিহতের পর সন্দেহভাজনকে হেফাজতে নেওয়া হয়েছে বলে টুইটারে জানিয়েছে স্যান মাটেও কাউন্টি শেরিফের দপ্তর।

স্যান ফ্রান্সিসকো ক্রনিকল শেরিফ দপ্তরের বিবৃতি উদ্ধৃত করে জানিয়েছে, ঘটনার প্রায় দুই ঘণ্টা পর এক ডেপুটি স্যান মাটেও কাউন্টি শেরিফ বিভাগের একটি সাবস্টেশনের পার্কিং লটে সন্দেহভাজন গুলিবর্ষণকারীর গাড়িটি দেখতে পান, তদন্তকারীরা সেখান থেকে ৬৭ বছর বয়সী ওই ব্যক্তিকে শান্তিপূর্ণভাবে নিজেদের হেফাজতে নিয়ে যায়।

গুলিবর্ষণে ব্যবহৃত অস্ত্রটিও তার গাড়িতে পাওয়া যায়।

একটি কল পেয়ে শেরিফ দপ্তরের ডেপুটিরা হাফ মুন বে-র প্রথম ঘটনাস্থলে গিয়ে দেখতে পান চারজন মারা গেছেন এবং পঞ্চমজন আহত হয়ে পড়ে রয়েছেন, তারপর কাছেই আরেকটি জায়গায় আরও তিনজনকে মৃত অবস্থায় পান তারা। 

এই দুই জায়গার মধ্যে এক ঘটনাস্থল একটি মাশরুমের খামার বলে জানিয়েছে ক্রনিকল।

এর আগে শনিবার রাতে হাফ মুন বে থেকে ৬৪০ কিলোমিটার দক্ষিণে লস অ্যাঞ্জেলেস কাউন্টির মন্টেরি পার্ক শহরে নির্বিচার গুলিবর্ষণের আরেকটি ঘটনা ঘটে, শেষ খবর পর্যন্ত ওইই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে।

আরও খবর:

Also Read: লস অ্যাঞ্জেলেসে ১০ জনকে হত্যার পর সন্দেহভাজনের আত্মহত্যা

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক