অমিত শাহর সঙ্গে নৈশভোজের পর মমতাকে ‘কাছের মানুষ’ বললেন সৌরভ

বিজেপি নেতা অমিত শাহকে বাড়িতে অতিথি করার পরদিনই কলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘কাছের মানুষ’ বলে বর্ণনা করেছেন ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2022, 04:57 AM
Updated : 8 May 2022, 05:34 AM

কলকাতা সফরে গিয়ে শুক্রবার রাতে সৌরভের বাড়িতে বাহারি পদের খাবার দিয়ে নৈশভোজ সারেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যা সৌরভের বিজেপিতে যোগ দেওয়ার গুঞ্জনের পালে জোর হাওয়া দিয়েছে।

কিন্তু শনিবার সকালেই সৌরভ মুখ্যমন্ত্রী মমতা এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের প্রশংসা করেন।

টাইমস অব ইন্ডিয়া জানায়, সৌরভ এবং তার স্ত্রী নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলি শনিবার সকালে একটি হাসপাতালের উদ্বোধন করতে গিয়েছিলেন। সেখানে মেয়র ফিরহাদও আমন্ত্রিত ছিলেন।

সেখানে সৌরভ বলেন, ‘‘আমাদের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমার খুব কাছের একজন মানুষ। এই প্রতিষ্ঠানটি নির্মাণে সহায়তার জন্য আমি তার কাছে গিয়েছিলাম।”

মেয়র ফিরহাদকে পারিবারিক বন্ধু বলেন সৌরভ। বলেন, তিনি নিজেও ফিরহাদের ঘনিষ্ঠজন।

‘‘যখন আমি ক্লাস ওয়ানে পড়ি তখন থেকে তিনি (ফিরহাদ) আমাকে চেনেন। তিনি আমাদের পারিবারিক বন্ধু। যে কেউ তার কাছে সাহায্যের জন্য যায়, তিনি তাকে সাহায্য করেন। আমি নিজেও তাকে অনেকবার ফোন করেছি।”

অমিত শাহকে বাড়িতে নৈশভোজ করানো এবং তার বিজেপিতে যোগ দেওয়ার গুঞ্জনের বিষয়ে প্রশ্ন করা হলে সৌভর বলেন, তিনি নিজেও ওই গুঞ্জনের বিষয়ে সচেতন।

বলেন, ‘‘সবার মনে রাখা উচিত অমিত শাহর ছেলে জয় শাহ আমার সহকর্মী (বিসিসিআই-র সেক্রেটারি)।

‘‘এছাড়া ২০০৮ সাল যখন আমি খেলোয়াড় তখন থেকেই অমিত শাহকে চিনি। আমি মাঝে মধ্যে তার সঙ্গে দেখা করতাম। সেখানে এর বাইরে আর কিছু নেই।”

সৌরভ রাজনীতিতে যোগ দিচ্ছেন কিনা এমন প্রশ্নের জবাবে তার স্ত্রী ডোনা বলেন, শুক্রবার সন্ধ্যায় অমিত শাহ তাদের বাড়িতে নৈশভোজ করার সময় রাজনীতি নিয়ে কোনো আলোচনা হয়নি। সৌরভের রাজনীতিতে যোগ দেওয়ার কোনো পরিকল্পনা আছে কিনা তিনি সেটা এখনো জানেন না।

‘‘আমি জানি না সৌরভ রাজনীতিতে যোগ দেবে কিনা। তবে যদি তিনি রাজনীতিতে যোগ দেন তবে ভালো করবেন। আমার বিশ্বাস তিনি জনগণের জন্য ভালো কাজ করবেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক