এবার ভুলে ‘গড সেভ দ্য কুইন’ গাইলো প্রিন্স লুই

রাজপরিবারের বিভিন্ন অনুষ্ঠানে নানা মজার কাণ্ড করে এর আগেও খবরের শিরোনাম হয়েছে প্রিন্স লুই।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 05:04 PM
Updated : 6 May 2023, 05:04 PM

রাজা চার্লসের অভিষেক অনুষ্ঠানে ‍অনেকেরই নজর কেড়েছেন ছোট্ট প্রিন্স লুই। বিশেষ করে অভিষেক অনুষ্ঠানের আনুষ্ঠানিকতার শেষ পর্যায়ে জাতীয় সংগীত গাওয়ার সময় সে ‘গড সেভ দ্য কিং’ এর পরিবর্তে ‘গড সেভ দ্য কুইন’ গেয়ে ফেলে।

টুইটারে রাজপরিবারে একজন ভক্ত লেখেন: ‘‘প্রিন্স লুই কিং এর পরিবর্তে কুইন গেয়ে ফেলেছে..#করনেশন।”

আরেকজন লিখেছেন, ‘‘প্রিন্স লুইয়ের গাওয়া ‘গড সেভ দ্য কুইন’ আমার দিনটিকে আনন্দে ভরিয়ে তুলেছে। সে ফিরে এসেছে!”

রাজপরিবারের বিভিন্ন অনুষ্ঠানে নানা মজার কাণ্ড করে এর আগেও খবরের শিরোনাম হয়েছে প্রিন্স লুই।

Also Read: শপথ নিয়ে রাজমুকুট পরলেন চার্লস

Also Read: রানির ‘প্লাটিনাম জুবিলি’র আলো কেড়ে নিল ছোট্ট প্রিন্স লুই

পাঁচ বছরের প্রিন্স লুই এদিন তার বাবা-মা প্রিন্স ও প্রিন্সেস অব ওয়েলস এবং দুই ভাই-বোন প্রিন্স জর্জ ও প্রিন্সেস শার্লটের সঙ্গে ওয়েস্টমিন্সটার অ্যাবিতে রাজার অভিষেক অনুষ্ঠানে যোগ দেয়।

অনুষ্ঠানের প্রথম অর্ধেকে তাকে বেশ কয়েকবার বড় বড় হাই তুলতে দেখা গেছে। বোন শার্লটের সঙ্গে মজার কিছু নিয়ে কথা বলার চেষ্টাও সে করেছিল।

রাজা চার্লসকে রাজমুকুট পরানোর পরপরই সে হাই তোলে। তার পরপরই টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত ওই অনুষ্ঠানে দেখা যায় প্রিন্স লুইস আর তার আসনে নেই। জাতীয় সংগীত গাওয়ার সময় সে আবার নিজের জায়গায় ফিরে আসে।অভিষেক অনুষ্ঠান দুই ঘন্টা ধরে চলে।

এরআগেও রাজকীয় নানা অনুষ্ঠানে বিভিন্ন কাণ্ড করে রাজপরিবারের ভক্তদের আনন্দের কারণ হয়েছেন লুই। তবে গত বছর সেপ্টেম্বরে রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে তাকে দেখা যায়নি।

তার আগে রানির রাজত্বের ৭০ বছর উপলক্ষ্যে আয়োজিত ‘প্লাটিনাম জুবিলি’ অনুষ্ঠানে তাকে দুইহাত দিয়ে কান ঢেকে চিকিৎকার করতে দেখা গেছে।

একই অনুষ্ঠানে দাদা চার্লসের হাঁটুর ‍উপর লাফিয়ে খবরের শিরোনাম হয়েছিল প্রিন্স লুই।

কখনো অনুষ্ঠান চলাকালেই মা কেটের গালে চুমু দিয়ে বা নাকে হাত রেখে ভেংচি কেটে, আবার কখনো চেয়ারের উপর দাঁড়িয়ে, বাতাসে হাত দিয়ে ঢেউ খেলিয়ে, কানে আঙুল চেপে ধরে জানান দিয়েছে রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্য এবং ব্রিটিশ সিংহাসনের চতুর্থ উত্তরাধিকারী হলেও সে আদতে একটি ছোট্ট শিশু বই তো নয়।