ইমরান-সমর্থিত স্বতন্ত্র প্রার্থী যোগ দিলেন নওয়াজের দলে

পিটিআই-সমর্থিত বিজয়ী প্রার্থী ওয়াসিম কাদির লাহোরের (এনএ-১২১) আসন থেকে পিএমএল-এন এর শেখ রোহেল আসগরকে পরাজিত করে জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 03:39 PM
Updated : 11 Feb 2024, 03:39 PM

পাকিস্তানের কারান্তরীণ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই-সমর্থিত বিজয়ী প্রার্থী ওয়াসিম কাদির আরেক সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পিএমএল-এন দলে যোগ দিয়েছেন।

রোববার ওয়াসিম কাদির একটি ভিডিও পোস্টে এ ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছে পাকিস্তানের দ্য ডন পত্রিকা।

নওয়াজের দল পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে পোস্ট করা ওই ভিডিওতে দেখা গেছে, পিএমএল-এন এর ঊর্ধ্বতন ভাইস প্রেসিডেন্ট ও নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজের পাশে ওয়াসিম কাদির দাঁড়িয়ে আছেন। তাকে বলতে শোনা যায়, “আমি আমার ঘরে ফিরেছি।”

প্রথমে পিএমএল-এন এর ওই ভিডিওটিতে ওয়াসিম কাদিরকে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত বিজয়ী স্বতন্ত্র প্রার্থী হিসেবে উল্লেখ করা হয়েছিল।

তবে পরক্ষণেই তা ডিলিট করে নতুন করে ভিডিও পোস্ট করে ওয়াসিম কাদিরকে কেবল স্বতন্ত্র প্রার্থী হিসেবে উল্লেখ করা হয়।

ওয়াসিম কাদির লাহোরের (এনএ-১২১) আসন থেকে পিএমএল-এন এর শেখ রোহেল আসগরকে পরাজিত করে জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন।

নওয়াজের দলে কাদিরের যোগদানের বিষয়ে পিটিআই এর তাৎক্ষণিক কোনও মন্তব্য পাওয়া যায়নি।

নির্বাচনের তিন দিন পর পাকিস্তানের জাতীয় নির্বাচন কমিশন চূড়ান্ত ফল প্রকাশ করেছে রোববার। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবারের নির্বাচনে ১০১টি আসনে জিতেছেন ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। অন্যদিকে, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ৭৫টি আসনে জয় পেয়েছে। 

তাছাড়া, প্রয়াত সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি ৫৪টি আসনে জয় পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছে। আর মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) ১৭টি আসন জিতেছে।