এআই’র তৈরি ‘নিজের শিশু চেহারা’ দেখে কী বললেন মাস্ক?

“ব্রেকিং নিউজ: ইলন মাস্ক বয়স কমানোর ওষুধ নিয়ে কাজ করেছেন বলে জানা গেছে। তবে, তা একটু বেশিই কাজ করে ফেলেছে।”

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2023, 01:27 PM
Updated : 7 June 2023, 01:27 PM

এআই’র মাধ্যমে তৈরি করা নিজের ‘প্রাপ্তবয়স্ক চেহারার শিশু ছবির’ প্রতিক্রিয়া জানিয়েছেন টেসলা বস ইলন মাস্ক।

শনিবার টুইটারে ‘@alifarh79’ নামের এক প্যারোডি অ্যাকাউন্টে পোস্ট করা ওই ছবিতে দেখা যায়, সুসজ্জিত এক স্টাডিরুমে চমকপ্রদ খয়েরি রঙের পোশাক পরে দাঁড়িয়ে আছেন শিশু বয়সী মাস্ক।

“ব্রেকিং নিউজ: ইলন মাস্ক বয়স কমানোর ওষুধ নিয়ে কাজ করেছেন বলে জানা গেছে। তবে, তা একটু বেশিই কাজ করে ফেলেছে।” --পোস্টের ক্যাপশনে লেখা ছিল।

এর জবাবে মাস্ক লেখেন, “বন্ধুরা, আমি হয়তো একটু বেশিই নিয়ে ফেলেছি।” 

টুইটারে কখনোই পোস্ট করার সুযোগ হাতছাড়া না করার বিষয়ে পরিচিতি রয়েছে এই ধনকুবেরের।

এই বছরের শুরুতে নিয়মিত অনুরাগীদের সঙ্গে যুক্ত হওয়া মাস্কের আরেকটি ছবি ভাইরাল হয়, যেখানে তাকে ঐতিহ্যবাহী পোশাক পরা এক দক্ষিণ এশীয় বর হিসেবে দেখা যায়। সে সময় ছবিটিকে ‘অসাধারণ’ বলে আখ্যা দেন এই প্রযুক্তি উদ্যোক্তা।

যাইহোক, টুইটারের পরামর্শকরা হয়তো মাস্ককে ‘এতোটা মহান’ হিসেবে মনে করেন না বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ব্রিটিশ সংবাদপত্র দ্য ইন্ডিপেন্ডেন্ট।

গত বছর মাস্কের টুইটার অধিগ্রহণের পর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে কোম্পানির সম্ভাব্য বিজ্ঞাপনী আয় সম্ভবত অর্ধেকেরও নিচে নেমে এসেছে।

মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস বলছে, এ বছর এপ্রিল ও মে’র মাঝামাঝি টুইটারের বিজ্ঞাপনী আয় ছিল আট কোটি ৮০ লাখ ডলার, যা গত বছরের একই সময়ের তুলনায় ৫৯ শতাংশ কম।

মাস্কের নিয়মিত পোস্টের পাশে নিজেদের কনটেন্ট না দেখাতে ‘বিল্ট-ইন’ টুইটার টুল ব্যবহারের মতো পদক্ষেপ পর্যন্ত নিয়েছেন বিজ্ঞাপনদাতারা, যেখানে এর আগে বিভিন্ন ‘ট্রান্সফোবিক’ কনটেন্টের পাশাপাশি ডানপন্থী বিষয়াদি প্রচারিত হওয়ার কথা প্রতিবেদনে উল্লেখ করেছে ইন্ডিপেন্ডেন্ট।