ছবি ফাঁস: ‘মসৃণ, প্রায় ফাঁকবিহীন কব্জা’ গুগল পিক্সেল ফোল্ডে

অনুমান বলছে, সম্ভাব্য এই ডিভাইস কিনতে এক হাজার সাতশ ডলার খরচ হতে পারে। আর এই বছরের শেষ নাগাদ উন্মোচিত হতে পারে এটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2023, 01:11 PM
Updated : 30 April 2023, 01:11 PM

গুগলের ‘আই/ও’ আয়োজনে এখনও দুই সপ্তাহ বাকি থাকলেও এরইমধ্যে ক্রমাগত ফাঁস হতে শুরু করেছে পিক্সেল ডিভাইস হিসেবে দাবি করা বিভিন্ন ছবি। এর মধ্যে সম্ভাব্য পিক্সেল ফোল্ড ডিভাইসের ছবিও রয়েছে।

টুইটারে পিক্সেল ফোল্ড ডিভাইসের দুটি ‘৪কে’ সংস্করণের ছবি শেয়ার করেন মার্কিন ব্লগার ও প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের সাবেক সম্পাদক ইভান ব্লাস। ছবিগুলো প্রায় নিশ্চিতভাবে গুগল থেকে আসায় একে এখন পর্যন্ত ডিভাইসের ‘সেরা প্রকাশিত চেহারা’ হিসেবে আখ্যা দিয়েছে এনগ্যাজেট।

দুর্ভাগ্যবশত ভাঁজযোগ্য এই ডিভাইসের সামনের অংশের কোনো ছবি পোস্ট করেননি ব্লাস। তাই, ২১ এপ্রিল আরেক ফাঁসকারী কুবা ওজসিচোস্কির আপলোড করা সম্ভাব্য পিক্সেল ফোল্ড ডিভাইসের ভিডিও’র সঙ্গে আপাতত এর তুলনা করা যাচ্ছে না। আর ডিভাইসের পেছনের অংশের ছবি থেকে এর ক্যামেরা সম্পর্কেও তেমন ধারণা মেলে না।

যাইহোক, ব্লাসের ছবিতে এমন এক ডিভাইস দেখা গেছে, যা আগের ফাঁস হওয়া ছবিগুলোর তুলনায় দেখতে মসৃণ।

অনুমান বলছে, সম্ভাব্য এই ডিভাইস কিনতে এক হাজার সাতশ ডলার খরচ হতে পারে। আর এই বছরের শেষ নাগাদ উন্মোচিত হতে পারে এটি।

মার্কিন টিভি চ্যানেল সিএনবিসি’র সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, আসন্ন এই ডিভাইসে সাত দশমিক ছয় ইঞ্চির ফোল্ডেবল ডিসপ্লে ও পাঁচ দশমিক আট ইঞ্চির স্ক্রিন থাকতে পারে। এখন পর্যন্ত ফোল্ডেবল ডিভাইসে আসা ‘সবচেয়ে টেকসই কব্জা’ও থাকতে পারে এতে। ব্লাসের শেয়ার করা ছবিগুলো বিবেচনায় নিলে এই দাবির সঙ্গে কিছুটা আংশিক সত্যতাও খুঁজে পাওয়া যায়।

আলাদাভাবে, চমকপ্রদ কোরাল রঙের ‘পিক্সেল ৭এ’ ডিভাইসেরও একটি ছবি শেয়ার করেন ব্লাস। নিজেদের এই মধ্যসারির ডিভাইস তিনটি রঙে (নীল, কালো ও সাদা) আনতে পারে গুগল। আর এটি কিনতে এর পূর্বসুরীর চেয়ে ৫০ ডলার বেশি খরচ হতে পারে। আসন্ন ১০ মে গুগলের ‘আই/ও’ আয়োজনে ডিভাইস দুটি সম্পর্কে তুলনামূলক বেশি তথ্য পাওয়া যেতে পারে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে এনগ্যাজেট।