জিরোনা ম্যাচকে শিরোপা নির্ধারক মানছেন না রেয়াল মাদ্রিদ কোচ

মৌসুমের এখনও অনেক পথ বাকি, বলছেন রেয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2024, 04:29 PM
Updated : 9 Feb 2024, 04:29 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে জিরোনাকে হারালেই লিগ টেবিলে পাঁচ পয়েন্টে এগিয়ে যাবে রেয়াল মাদ্রিদ। অনেকের মতে তাই এই ম্যাচের ফল হয়ে উঠতে পারে শিরোপা নির্ধারক। মাদ্রিদের দলটির কোচ কার্লো আনচেলত্তি অবশ্য তেমনটা মনে করেন না। 

২৩ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে রেয়াল। ২ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে আছে মৌসুমের চমক জিরোনা। 

জিরোনা তাদের সবশেষ ম্যাচে রেয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর রেয়ালের সামনে সুযোগ আসে ৪ পয়েন্টে এগিয়ে যাওয়ার। কিন্তু আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে শেষ মুহূর্তে গোল খেয়ে পয়েন্ট হারায় আনচেলত্তির দল। দুই নগরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। 

আরেকটি গুরুত্বপূর্ণ ম্যাচে শনিবার ঘরের মাঠে জিরোনার মুখোমুখি হবে রেয়াল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়। 

এই ম্যাচ জিততে হলে নিজেদের সেরাটা দিতে হবে বলে মনে করেন আনচেলত্তি। তবে এটিকে শিরোপা নির্ধারক মানতে নারাজ তিনি। 

“যদি আমরা আগামীকাল জিততে পারি, তাহলে অবশ্যই আমরা এগিয়ে যাব। তবে মৌসুমের এখনও অনেক বাকি। আমরা ভালো অবস্থানে আছি, জিরোনাও তাই। আগামীকালের ম্যাচে কিছুই চূড়ান্ত হয়ে যাবে না। (ম্যাচের ফল) যাই হোক না কেন, লিগের শিরোপা নির্ধারণ আগামীকাল হবে না।” 

“আমাদের ও জিরোনার পয়েন্ট বেশি। যত দ্রুত ৮০ পয়েন্টে পৌঁছানো যাবে, (লিগ) জেতার তত কাছাকাছি যাওয়া যাবে। ৮০ পয়েন্ট পাওয়া মানেই লিগ জয়ের নিশ্চয়তা নয়, তবে খুব কাছাকাছি যাওয়া যাবে।” 

আতলেতিকোর বিপক্ষে ম্যাচের আগে ওয়ার্ম-আপের সময় কাঁধে চোট পেয়ে শুরুর একাদশ থেকে ছিটকে পড়েছিলেন ভিনিসিউস জুনিয়র। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জিরোনার বিপক্ষে খেলার জন্য প্রস্তুত আছে বলে জানিয়েছেন আনচেলত্তি।