বিশ্বকাপে মেসিদের ভালো সম্ভাবনা দেখছেন বুসকেতস

সাবেক বার্সেলোনা সতীর্থকে শুভকামনা জানিয়েছেন স্পেনের অভিজ্ঞতা মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2022, 03:03 PM
Updated : 26 Sept 2022, 03:03 PM

যেভাবে দুর্বার গতিতে ছুটছে আর্জেন্টিনা, তাতে কাতার বিশ্বকাপে দলটিকে ঘিরে প্রত্যাশা অনেক বেশি। অনেকেই মনে করছে, বৈশ্বিক আসরে এবার দারুণ কিছু করে দেখাতে পারে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ সের্হিও বুসকেতসেরও তাই বিশ্বাস। লিওনেল স্কালোনির দলটা বেশ শক্তিশালী বলে মনে করেন এই স্প্যানিশ মিডফিল্ডার। 

বার্সেলোনায় ১০ বছরেরও বেশি সময় মেসির সঙ্গে খেলেছেন বুসকেতস। জিতেছেন ক্লাব ফুটবলের সম্ভাব্য সব শিরোপা। দুজনের মধ্যে গড়ে উঠেছে বন্ধুত্ব। 

এখন অবশ্য তাদের ঠিকানা ভিন্ন। গত বছর কাতালান ক্লাবটি ছেড়ে পিএসজিতে যোগ দেন মেসি। বুসকেতস আছেন বার্সেলোনাতেই। 

আগামী নভেম্বর-ডিসেম্বরে হবে এবারের বিশ্বকাপ। সেখানে ফেভারিটের তালিকাতেই থাকবে আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির হাত ধরে বদলে যাওয়া দলটি গত কয়েক বছর ধরে দারুণ খেলছে। রেকর্ড ৩৪ ম্যাচ অপরাজিত আছে তারা। 

২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে গত বছর কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা, যা ছিল জাতীয় দলের হয়ে মেসির প্রথম শিরোপা। এরপর গত জুনে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে আর্জেন্টিনা জিতে নেয় ‘ফিনালিস্সিমা’ নামের শিরোপা। 

রক্ষণ, মিডফিল্ডের পাশাপাশি আর্জেন্টিনার আছে শক্তিশালী আক্রমণভাগ। সব মিলিয়ে বৈশ্বিক আসরে দলটির ভালো করার সম্ভাবনা রয়েছে বেশ। 

এখন নেশন্স লিগ খেলতে জাতীয় দলের সঙ্গে থাকা বুসকেতসও আর্জেন্টিনাকে নিয়ে আশাবাদী। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে স্পেনের প্রতিপক্ষ পর্তুগাল। এই ম্যাচের আগে আর্জেন্টিনা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তেরে বুসকেতস বলেন, বিশ্বকাপে ভালো করার সামর্থ্য আছে স্কালোনির দলের। মেসির জন্য শুভকামনাও জানান তিনি।

“আর্জেন্টিনা বিশ্বকাপের জন্য একটি দুর্দান্ত দল তৈরি করছে। তাদের দল সত্যিকারের একটা পরিবার হয়ে উঠেছে।” 

“লিওনেলের আর্জেন্টিনার হয়ে শিরোপা জেতা বাকি ছিল। আমি তার জন্য খুব খুশি। সে বিশ্বের সেরা এবং টেলিভিশনে তাকে দেখে উপভোগ করাও একটা উপহার। আমি তাকে শুভকামনা জানাই।” 

বিশ্বকাপে ‘সি’ গ্রুপে আছে আর্জেন্টিনা। যেখানে তাদের তিন প্রতিপক্ষ পোল্যান্ড, মেক্সিকো ও সৌদি আরব।