আরও এক বছরের জন্য বাংলাদেশের কোচ কাবরেরা

স্প্যানিশ এই কোচের উপরই আস্থা রাখল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 01:36 PM
Updated : 11 Jan 2023, 01:36 PM

হাভিয়ের কাবরেরার অধীনে আট ম্যাচ খেলা বাংলাদেশের জয় একটি, ড্র দুটি, বাকি পাঁচ ম্যাচে হার। পরিসংখ্যান আহামরি না হলেও এই স্প্যানিশ কোচের উপরই আস্থা রাখল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আরও এক বছরের জন্য কাবরেরাকে দায়িত্ব দিল দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থাটি।

কাবরেরার সঙ্গে আরও এক বছরের চুক্তি করার বিষয়টি বুধবার ভিডিও বার্তায় জানান ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। সব কিছু পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

“আপনারা সবাই জানেন হাভিয়ের কাবরেরা গত এক বছর ধরে বাফুফের সঙ্গে কাজ করে যাচ্ছেন। তার সঙ্গে আলোচনা করে ও অন্য সবকিছু পর্যালোচনা করে জাতীয় দল কমিটি গত মাসে তার সঙ্গে আগামী এক বছরের জন্য চুক্তি নবায়ন করার সিদ্ধান্ত নেয়। এরইমধ্যে তার কাছে চুক্তিপত্র পাঠিয়েছিলাম। উভয়পক্ষের এরই মধ্যে চুক্তি স্বাক্ষর হয়ে গেছে।”

“গতকাল সে (কাবরেরা) বাংলাদেশে পৌঁছেছেন। এ বছরের যে কাজ রয়েছে, গত বছরের আলোকে তার ধারাবাহিকতা অব্যাহত থাকবে। এ বছর অনেক গুরুত্বপূর্ণ খেলা রয়েছে। এএফসির বাছাই পর্বের খেলা রয়েছে। রয়েছে অনূর্ধ্ব-২৩ দলের খেলাও। তাছাড়া অন্য বয়সভিত্তিক ও ফিফা উইন্ডোর ম্যাচও রয়েছে।”

আগামী মার্চের ফিফা উইন্ডোতে ম্যাচ খেলার পরিকল্পনা রয়েছে বাফুফের। এ বছরই সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ে খেলবে বাংলাদেশ।

২০২২ সালের শুরুর দিকে স্প্যানিশ এই কোচের হাতে দলের হাল তুলে দিয়েছিল বাফুফে। ৩৮ বছর বয়সী এই কোচের হাত ধরে গত বছর কম্বোডিয়াকে প্রীতি ম্যাচে হারিয়ে একমাত্র জয় পায় বাংলাদেশ। প্রীতি ম্যাচে ড্র করে মঙ্গোলিয়া ও ইন্দোনেশিয়ার বিপক্ষে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক