মারাদোনা-মেসির দেশে বিশ্বকাপের উন্মাদনা

কাতার বিশ্বকাপের স্টিকারের জন্য আর্জেন্টিনায় তৈরি হয়েছে পাগলাটে পরিবেশ!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2022, 02:20 PM
Updated : 20 Sept 2022, 02:20 PM

বিশ্বকাপ যত ঘনিয়ে আসছে, তত যেন বাড়ছে উত্তেজনাও। লিওনেল মেসি ও কিংবদন্তি দিয়েগো মারাদানোর দেশ আর্জেন্টিনায় এরই মধ্যে ছড়িয়ে পড়েছে বৈশ্বিক আসরকে ঘিরে উন্মাদনা। বিশ্বকাপের স্টিকারের জন্য দক্ষিণ আমেরিকার দেশটিতে তৈরি হয়েছে পাগলাটে এই পরিবেশ! 

আর্জেন্টিনার বিভিন্ন দোকান থেকে পাগলের মতো বিশ্বকাপের স্টিকার কিনছেন বাচ্চা থেকে শুরু করে ফুটবলপ্রেমী দেশটির সবাই। এরই মধ্যে শেষ হয়ে গেছে অনেক দোকানের স্টক।

আগামী নভেম্বরে কাতারে শুরু হবে বিশ্বকাপের এবারের আসর। এই বৈশ্বিক প্রতিযোগিতার ‘কোনো স্টিকার কিংবা অ্যালবাম নেই’ এমন লেখা ঝুলছে আর্জেন্টিনার কিছু কিছু দোকানে। 

সামাজিক যোগাযোগ মাধ্যমেও পড়েছে এই উন্মাদনার ঢেউ। লোভনীয় স্টিকারগুলো কোথায় পাওয়া যাচ্ছে সেটা জানার জন্য বানানো হয়েছে অ্যাপও। ফলে নতুন কোনো স্টক এলেই শেষ হয়ে যাচ্ছে ঘণ্টা খানেকের মধ্যেই। 

৩৮ বছর বয়সী গণমাধ্যমকর্মী এক্সিকিয়েল ক্লাভেরি কোনো স্টিকার না পেয়ে ভীষণ হতাশ। বাসায় গেলেই যে তিন সন্তানের মুখোমুখি হতে হবে তাকে। 

“প্রতিদিন বাসায় গেলে সন্তানরা জিজ্ঞেস করে, ‘বাবা তুমি কি স্টিকান কিনেছো?’ আমি একটাও পারিনি!”

গত বছর কোপা আমেরিকা জেতা আর্জেন্টিনার সঙ্গে লাতিন আমেরিকা থেকে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে ব্রাজিল, উরুগুয়ে, একুয়েডর।

স্টিকার প্রস্তুতকারক ইতালির পানিনি জানিয়েছে, এই বছর অনেক প্রাপ্তবয়স্করাও স্টিকার সংগ্রহ করছেন। এতে চাহিদা বেড়েছে অনেক। 

পাঁচটি স্টিকারের প্যাকেজের মূল্য ১৫০ পেসো হলেও চাহিদা বেশি হওয়ার কারণে অনেক জায়গায় দিগুণ, এমনকি তিনগুণ দামেও বিক্রি হচ্ছে। 

আগামী ২২ নভেম্বর সৌদি আরব ম্যাচ দিয়ে শুরু হবে ‘সি’ গ্রুপে থাকা আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান। ২৬ নভেম্বর তারা খেলবে মেক্সিকোর বিপক্ষে। পোল্যান্ডের সঙ্গে লড়াই আগামী ৩০ নভেম্বর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক