‘আমরা অনেক ভুল করেছি, রিয়াল তার শাস্তি দিয়েছে’

রক্ষণে ভুলের চড়া মাশুল দিয়েছে লিভারপুল, মনে করেন লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2023, 11:29 AM
Updated : 22 Feb 2023, 11:29 AM

রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্বপ্নের শুরু পেয়েও ব্যবধান ধরে রাখতে ব্যর্থ হয়েছে লিভারপুল। উল্টো রক্ষণে বারবার তালগোল পাকিয়ে, অসংখ্য ভুল করে প্রতিপক্ষকে উপহার দিয়েছে গোলের পর গোল। তাইতো বড় হারের পেছনে নিজেদেরকেই দুষছেন জর্ডান হেন্ডারসন।

লিভারপুল অধিনায়ক মনে করেন, তাদের একের পর এক ভুলের চড়া মাশুল দিতে হয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে গত মঙ্গলবার অ্যানফিল্ডে ১৪ মিনিটে দুই গোল করে রিয়ালকে চমকে দেয় লিভারপুল। তাদের শুরুর উজ্জীবিত ফুটবল অবশ্য মিলিয়ে যেতে থাকে দ্রুত। বিরতির আগেই ২-২ সমতা টানে শিরোপাধারীরা। এর মধ্যে রিয়ালের দ্বিতীয় গোলে স্বাগতিকদের গোলরক্ষক আলিসন করে বসেন বড় এক ভুল।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার বদলে আরও পিছিয়ে পড়ে লিভারপুল। টানা আক্রমণে ভীতি ছড়াতে থাকেন রিয়ালের খেলোয়াড়রা। তারই ধারাবাহিকতায় তৃতীয় গোলটি করেন এদের মিলিতাও। লুকা মদ্রিচের ফ্রি-কিক থেকে দারুণ হেডে ঠিকানা খুঁজে নেন এই ব্রাজিলিয়ান। তখন পুরোপুরি অরক্ষিত ছিলেন এই ডিফেন্ডার। বক্সে লিভারপুলের অনেক খেলোয়াড় থাকলেও কেউ চ্যালেঞ্জ জানানোর চেষ্টাও করেনি।

শেষ পর্যন্ত ৫-২ গোলে জিতে কোয়ার্টার-ফাইনালে এক পা দিয়ে মাঠ ছাড়ে মাদ্রিদের ক্লাবটি।

অমন দুর্দান্ত শুরুর পরও ম্যাচের বাকি সময়ে দল যেভাবে খেলেছে, তাতে ভীষণ হতাশ হেন্ডারসন। ম্যাচের পর বিটি স্পোর্টকে এই ইংলিশ ফুটবলার বলেন, রিয়ালের মতো দলকে সুযোগ দিলে এর শাস্তি পেতে হবেই।

“ম্যাচটা খুবই কঠিন ছিল। প্রথমার্ধের বড় একটা অংশে আমরা ভালো পারফর্ম করেছি এবং বিরতির সময় সমতায় থাকাটা দুর্ভাগ্যজনক ছিল। আমরা অনেক ভুল করেছি। আজ রাতে প্রতিবারই রিয়াল মাদ্রিদ আমাদের শাস্তি দিয়েছে।”

“অনেক কিছু হয়েছে তাদের (রিয়াল মাদ্রিদের) মানের কারণেও। নিশ্চিতভাবে আমরা নিজেদের মেলে ধরতে পারিনি। আমরা (এদের মিলিতাওয়ের গোল) যথেষ্ট ভালোভাবে ডিফেন্ড করতে পারিনি। ওই সময়েই ম্যাচটি আমাদের হাতে থেকে পড়ে গেছে।”