আরও অন্তত এক ম্যাচে নেই মেসি

চোট কাটিয়ে মাঠে ফিরতে আরও সময় লাগবে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2024, 06:15 AM
Updated : 30 March 2024, 06:15 AM

লিওনেল মেসির মাঠে ফেরার অপেক্ষা আরেকটু দীর্ঘায়িত হচ্ছে। হ্যামস্ট্রিং চোটে পড়া তারকাকে মেজর লিগ সকারে নিউ ইয়র্ক সিটি এফসির বিপক্ষে ম্যাচেও পাচ্ছে না ইন্টার মায়ামি। 

ইন্টার মায়ামির সহকারী কোজ হাভিয়ের মোরালেস শুক্রবার নিশ্চিত করেন, শনিবারের এই ম্যাচেও মাঠের বাইরে থাকতে হবে মেসিকে। চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচে বুধবার মন্টেরেই এফসির বিপক্ষে তাকে পাওয়ার আশা করছে দল। 

গত ১৩ মার্চ ন্যাশভিল এসসির বিপক্ষে ম্যাচের ৫০তম মিনিটে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠ ছাড়েন মেসি। এরপর ইন্টার মায়ামির ম্যাচ তো বটেই, আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচেও তিনি খেলতে পারেননি। 

তাকে ছাড়া খেলতে নেমে সবশেষ ম্যাচে নিউ ইয়র্ক রেড বুলসের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে মায়ামি। মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তারা এখন আছে পয়েন্ট তালিকার দুইয়ে। ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে এফসি সিনসিনাতি। 

মেসিকে ছাড়া সাম্প্রতিক সময়ে যেভাবে খেলেছে দল, তাতে অনেক কিছু পরিবর্তন করতে হবে বলে মনে করেন মায়ামির কোচ জেরার্দো মার্তিনো। 

“প্রতিদ্বন্দ্বিতা করতে ও আঁটসাঁট একটি দল হয়ে উঠতে অনেক কিছু বদলাতে হবে আমাদের। সবগুলো ম্যাচ ও টুর্নামেন্টে ধারাবাহিকতা ধরে রাখতে হবে। 

এবারের প্রতিপক্ষ নিউ ইয়র্ক সিটির সঙ্গে মুখোমুখি লড়াইয়ের সাম্প্রতিক চিত্র মায়ামির জন্য করুণ। দুই দলের সবশেষ ১০ ম্যাচে নিউ ইয়র্কের জয় ৮টি, মায়ামির ১টি। তবে চলতি মৌসুমে লিগে এখনও পর্যন্ত বেশ ধুঁকছে নিউ ইয়র্ক। পাঁচ ম্যাচের কেবল একটিতে জিততে পেরেছে তারা। বাকি চারটিতেই হেরে ১৫ দলের মধ্যে তারা আছে আপাতত ১৪ নম্বরে।