ম্যাচ অফিসিয়ালকে গালি দেওয়ার দায়ে অভিযুক্ত মরিনিয়ো

ইউরোপা লিগের ফাইনালিস্ট দুই ক্লাবের বিরুদ্ধেও একাধিক অভিযোগ এনেছে উয়েফা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2023, 03:02 PM
Updated : 2 June 2023, 03:02 PM

ইউরোপা লিগের ফাইনালে এক ম্যাচ অফিসিয়ালের উদ্দেশ্যে অপমানজনক বা অশালীন ভাষা ব্যবহার করার অভিযোগ আনা হয়েছে রোমা কোচ জোসে মরিনিয়োর বিরুদ্ধে।

ইউরোপের দ্বিতীয় সেরা প্রতিযোগিতাটির ফাইনালে গত বুধবার বুদাপেস্টে সেভিয়ার কাছে টাইব্রেকারে হেরে যায় রোমা। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ১-১ ড্র ছিল।

৪০টি ফাউলের ম্যাচে মোট ১৪টি হলুদ কার্ড দেখান রেফারি অ্যান্থনি টেইলর, ইউরোপা লিগের কোনো ম্যাচে যা সর্বোচ্চ। যোগ করা সময় ছিল সব মিলিয়ে প্রায় ৩০ মিনিট।

ম্যাচের পর পুসকাস অ্যারেনার বাইরে ম্যাচ অফিসিয়ালদের লক্ষ্য করে চিৎকার করেন মরিনিয়ো। সংবাদ সম্মেলনে রেফারি টেইলরের কড়া ভাষায় সমালোচনা করেন তিনি।

উয়েফা শুক্রবার ৬০ বছর বয়সী পর্তুগিজ কোচের বিরুদ্ধে অভিযোগ আনার কথা জানায়। সমর্থকদের আচরণের জন্য উভয় ক্লাবের বিরুদ্ধেও বেশ কয়েকটি অভিযোগ আনা হয়েছে।

এদিকে, ম্যাচের পরদিন বুদাপেস্ট বিমানবন্দরে রোমা সমর্থকদের হয়রানির শিকার হন রেফারি টেইলর ও তার পরিবার। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, টেইলর ও পরিবারকে গালিগালাজ করছেন ইতালিয়ান ক্লাবটির সমর্থকরা। টেইলরকে লক্ষ্য করে চেয়ার ছুড়ে মারেন একজন, অল্পের জন্য রক্ষা পান ইংলিশ রেফারি।