বার্সার ‘রেফারি কেনার’ অভিযোগে অবস্থান জানাবে রিয়াল

আগামী রোববার বোর্ড সভা ডেকেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2023, 03:30 PM
Updated : 11 March 2023, 03:30 PM

অর্থের বিনিময়ে বার্সেলোনার রেফারিদের প্রভাবিত করার অভিযোগের বিষয়ে এতদিন নীরব ছিল রিয়াল মাদ্রিদ। এবার নিজেদের অবস্থান জানাবে তারা। আগামী রোববার এজন্য বোর্ড সভা ডেকেছে ইউরোপের সফলতম ক্লাবটি।

ক্লাবের ওয়েবসাইটে বিবৃতিতে দিয়ে শনিবার বিষয়টি জানিয়েছে রিয়াল।

স্পেনের রেফারি কমিটির সাবেক ভাইস-প্রেসিডেন্টকে অর্থ দিয়ে ম্যাচের ফলাফল প্রভাবিত করার অভিযোগে বার্সেলোনা ও ক্লাবটির সাবেক দুই প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা করার কথা গত শুক্রবার জানায় স্প্যানিশ প্রসিকিউটররা।

শুরু থেকেই বার্সেলোনা কোনো অন্যায়ের কথা অস্বীকার করে আসছে।

বিবৃতিতে রিয়াল জানিয়েছে, ‘এই বিষয়ে রিয়াল মাদ্রিদ যে পদক্ষেপগুলোকে উপযুক্ত বলে মনে করে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য’ ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস রোববার স্থানীয় সময় দুপুর ১২টায় একটি বোর্ড সভা ডেকেছেন।

১৯৯৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত স্পেনের রেফারিদের টেকনিক্যাল কমিটির ভাইস প্রেসিডেন্ট ছিলেন হোসে মারিয়া এনরিকেস নেগরেইরা। ২০০১ থেকে ২০১৮ সালের মধ্যে নেগরেইরার কোম্পানি ‘ডিএএসএনআইএল নাইন্টি ফাইভ’-কে বার্সেলোনার পক্ষ থেকে ৭৩ লাখ ইউরো দেওয়ার অভিযোগ আছে।

গত মাসে শুরুতে খবর বের হয়, ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে নেগরেইরার কোম্পানিকে ১৪ লাখ ইউরো দিয়েছে বার্সেলোনা।

বার্সেলোনার একজন কর্মকর্তা গত শুক্রবার বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন যে, তারা প্রসিকিউটরদের কাছ থেকে অভিযোগ আশা করেছিলেন এবং তিনি এটিকে “স্রেফ প্রাথমিক তদন্তমূলক অনুমান ছাড়া আর কিছুই নয়” বলে উল্লেখ করেন।