সিলেটে ফুরফুরে মেজাজে অনুশীলন জামাল-তপুদের

সৌদি আরব থেকে ফিরে শনিবার প্রথম অনুশীলন সেরেছে হাভিয়ের কাবরেরার দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 02:51 PM
Updated : 18 March 2023, 02:51 PM

সৌদি আরব থেকে লম্বা ভ্রমণ করে সিলেটে পৌঁছানোর ক্লান্তি ছিল। তাই জামাল-তপুদের সকালটা কাটে মূলত বিশ্রামে। পরে যে অনুশীলন হয়, সেটাও হালকা মেজাজে; সিলেট বিকেএসপির উঠতি খেলোয়াড়দের সঙ্গে নানা বিষয়ে গল্প-গুজব করে।

সিলেট জেলা স্টেডিয়ামে আগামী ২৫ ও ২৮ মার্চ সিশেলসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ উপলক্ষে সৌদিতে ১০ দিনের ক্যাম্প করে শুক্রবার সিলেট পৌঁছায় দল। শনিবার ছেলেদের নিয়ে প্রথম অনুশীলনে নামেন হাভিয়ের কাবরেরা।

পাসপোর্ট জটিলতায় সৌদিতে যেতে পারেননি রবিউল হাসান ও মোহাম্মদ ইব্রাহিম। সিলেটে দলের সঙ্গে যোগ দিয়েছেন দুজনে। সতীর্থদের সাথে সেরেছেন অনুশীলন। কাবরেরাও জানালেন আনন্দের আবহে প্রথম দিন পার করার কথা।

“বাংলাদেশে আজ আমাদের প্রথম সেশন ছিল। সৌদি থেকে লম্বা ভ্রমণ করে এসেছি। ফলে সকালে রিকভারির জন্য বিশ্রাম নিয়েছে খেলোয়াড়রা, অনুশীলনও হালকাভাবে করা হয়েছে, যেহেতু ছেলেদের লম্বা ভ্রমণক্লান্তি ছিল।”

“আজ দলে যোগ দিয়েছে রবিউল হাসান ও মোহাম্মদ ইব্রাহিম। দলের সঙ্গে তাদের অনুশীলনে দেখে ভালো লেগেছে। এখানে আমাদের সঙ্গে বিকেএসপির খেলোয়াড়রা আছে, তারা আমাদের সঙ্গে সাক্ষাৎ করেছে এবং ছবি তুলেছে। এখানের পরিবেশ আমাদের খুবই ভালো লাগছে।”

একটি কুড়ি-দুটি পাতার শহরে প্রথম দিনের অনুশীলন ফুরফুরে মেজাজে হলেও আসছে দুই ম্যাচ মোটেও হালকাভাবে নিচ্ছে না দল। অভিজ্ঞ ডিফেন্ডার তপু বর্মন বললেন, সিশেলসের বিপক্ষের সিরিজ তাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।

“গতকাল লম্বা জার্নি করে আমরা সিলেটে এসেছিলাম। আজ সকালে বিশ্রাম নিয়ে দুপুরে অনুশীলন করেছি। রিকভারির সঙ্গে পাসিং ড্রিল করেছি। খেলোয়াড়রা সুস্থ এবং ভালো আছে। সৌদি আরবে আমরা যে অনুশীলন করেছি, আমার মনে হয় এটা আমাদের জন্য খুবই ইতিবাচক হয়েছে এবং আমরা ২৫ ও ২৮ তারিখের ম্যাচ নিয়ে মুখিয়ে আছি।”

“আমরা সবাই জানি, এই ‍দুটি ম্যাচ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সৌদিতে আমরা যে টিম ওয়ার্ক করেছি, আমার মনে হয় আমরা সেটা কাজে লাগাতে পারব। সেখানে আমরা দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছি, ড্র করেছি, অর্থাৎ আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। সামনের দুই ম্যাচেও আমরা ভালো পারফর্ম করার চেষ্টা করব।”