প্যারিসে উষ্ণ সংবর্ধনা পেলেন এমবাপে-জিরুদরা

বিশ্বকাপ ফাইনালে হারের পর দেশে ফিরে সমর্থকদের ভালোবাসায় সিক্ত হলেন ফ্রান্সের খেলোয়াড়রা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2022, 12:08 PM
Updated : 20 Dec 2022, 12:08 PM

ছয় দশকের মধ্যে প্রথম দল হিসেবে টানা দুটি বিশ্বকাপ জয়ের খুব কাছে গিয়েও অল্পের জন্য পারেনি ফ্রান্স। তবে অলিভিয়ে জিরুদ, কিলিয়ান এমবাপেদের নিয়ে সমর্থকদের উচ্ছ্বাসের কমতি নেয়। দেশে ফিরে উষ্ণ সংবর্ধনা পেয়েছে দিদিয়ে দেশমের দল। 

কাতারের দোহা থেকে সোমবার স্থানীয় সময় রাত আটটায় প্যারিসের শাল দে গোল বিমানবন্দরে অবতরণ করে ফ্রান্স দলকে বহনকারী বিমান। বিষণ্ণ মনে বিমান থেকে নামেন এমবাপেরা। তাদের স্বাগত জানাতে ‘ধন্যবাদ’, ‘প্যারিস তোমাদের ভালোবাসে’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে ছিলেন বিমানবন্দরের স্টাফরা। 

এরপর তাদের বাসে করে নিয়ে যাওয়া হয় প্যারিসের ‘প্লাস দে লা কহদে’ স্কয়ারে। প্রচণ্ড শীতের মধ্যেও সেখানে হাজির হয়েছিলেন হাজার হাজার সমর্থক। তাদের ভালোবাসায় সিক্ত হন এমবাপেরা। পরে হোটেলের ব্যালকনি থেকে হাত নেড়ে সমর্থকদের অভিবাদনের জবাব দেন কোচ দেশম ও ফ্রান্সের খেলোয়াড়রা। 

লুসাইল স্টেডিয়ামে গত রোববারের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে নির্ধারিত সময়ের শেষ দিকে ৯৭ সেকেন্ডের ব্যবধানে এমবাপের দুই গোলে ২-২ সমতা টেনে ম্যাচ অতিরিক্ত সময়ে নেয় ফ্রান্স। সেখানে আবার পিছিয়ে পড়ার পর এমবাপের আরেকটি গোলে স্কোরলাইন হয় ৩-৩। পরে টাইব্রেকারে ৪-২ গোলে হারে ফরাসিরা। ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ পায় আর্জেন্টিনা।