হাসপাতালে ভর্তি পেলে, মেয়ে বললেন অবস্থা 'গুরুতর নয়'

গত বছরের অক্টোবর থেকে নিয়মিত কেমোথেরাপি চলছে এই কিংবদন্তি ফুটবলারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2022, 05:15 PM
Updated : 30 Nov 2022, 05:15 PM

ক্যান্সারের নিয়মিত চিকিৎসার জন্য ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে হাসপাতালে ভর্তি হয়েছেন। খবরটি প্রকাশিত হওয়ার পর তার মেয়ে কেলি নাসিমেন্তো জানিয়েছেন, হঠাৎ সিদ্ধান্তে বা গুরুতর কোনো কারণে তার বাবাকে হাসপাতালে ভর্তি করা হয়নি।

ইএসপিএন ব্রাজিল বুধবার জানায়, পেলেকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার স্বাস্থ্যগত সমস্যাগুলো আরও গভীরভাবে মূল্যায়নের জন্য কয়েকটি পরীক্ষা করা হচ্ছে।

এরপর কেলি ইনস্টাগ্রামে লেখেন, তার বাবাকে নিয়ে আশঙ্কার কিছু নেই।

“আমার বাবার শারীরিক অবস্থা নিয়ে মিডিয়াতে আজ প্রচুর কথা হচ্ছে। তার হাসপাতালে চিকিৎসা চলছে। কোনো এমার্জেন্সি বা আশঙ্কাজনক কিছু নয়।”

শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় গত সেপ্টেম্বরের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে হাসপাতালে নেওয়া হয়েছিল একমাত্র খেলোয়াড় হিসেবে তিনটি বিশ্বকাপ জেতা পেলেকে। সেখানেই তার বৃহদান্ত্রে টিউমার ধরা পড়ে এবং অস্ত্রোপচার করা হয়। প্রায় এক মাস হাসপাতালে থাকার পর অক্টোবরের শুরুতে বাড়ি ফেরেন তিনি। এরপর থেকে নিয়মিত কেমোথেরাপি চলছে তার।

ইএসপিএন ব্রাজিলের খবর অনুযায়ী, ৮২ বছর বয়সী পেল হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন। তার চিকিৎসকদের উদ্বেগ, কেমোথেরাপিতে প্রত্যাশিত ফলাফল মিলছে না।

ব্রাজিল জাতীয় দল, সান্তোস ও নিউইয়র্ক কসমসে খেলাকালীন সময়ে খুব কম চোট পাওয়া পেলেকে এই বয়সে এসে বেশ ভুগতে হচ্ছে। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন এবং সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক