ড্রেসিং রুমে অস্বস্তির খবর উড়িয়ে দিলেন ইউনাইটেড কোচ

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ-খেলোয়াড়রা ঐক্যবদ্ধ আছে বলে জানিয়েছেন দলটির কোচ এরিক টেন হাগ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2023, 04:11 PM
Updated : 5 Dec 2023, 04:11 PM

ড্রেসিং রুমের তিক্ত ও অস্বস্তিকর পরিবেশ নিয়ে যে খবর চাউর হয়েছে, তা উড়িয়ে দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ। তার দাবি, ঐক্যবদ্ধ আছে দলের সবাই; তার কৌশল নিয়ে কারো আপত্তি নেই, তাকে নিয়েও অসন্তুষ্টি নেই কারো।

ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার ওল্ড ট্যাফোর্ডে চেলসির মুখোমুখি হবে ইউনাইটেড। এ ম্যাচ সামনে রেখে দলের ড্রেসিং রুমের বর্তমান পরিস্থিতি নিয়ে মঙ্গলবার কথা বলেন টেন হাগ।

“প্রতিটি দলেই না খেলা বা কম সময় খেলার সুযোগ পাওয়া খেলোয়াড় থাকে, যারা অখুশি। এটা ভিন্ন কিছু নয়, স্বাভাবিক।”

যদিও প্রিমিয়ার লিগে সবশেষ সাত ম্যাচে টেন হাগের দল জিতেছে পাঁচটিতে, তারপরও চলতি মৌসুমে তাদের পারফরম্যান্স দারুণ নয় কোনোভাবেই। লিগ টেবিলে তারা আছে সপ্তম স্থানে। চ্যাম্পিয়ন্স লিগের টেবিলে আছে তলানিতে।

তবে টেবিলের অবস্থান নয়, দলটি আলোচনায় এসেছে ভিন্ন কারণে। টেন হাগ বা তার ট্রেনিং এবং ট্যাকটিকস নিয়ে স্কোয়াডের অর্ধেক সদস্যের মধ্যে অসন্তুষ্টি আছে-এমন প্রতিবেদনের প্রেক্ষিতে চারটি গণমাধ্যমকে এদিনের সংবাদ সম্মেলনে আসা থেকে নিষিদ্ধ করেছে দলটি।

এই ইস্যুতেই ক্ষোভ জানিয়েছেন টেন হাগ। দলের মধ্যে ঐক্য আছে বোঝাতে তিনি টেনেছেন বার্নলি, ফুলহ্যাম ও ব্রেন্টফোর্ডের বিপক্ষে পাওয়া জয়ের উদাহরণ। বার্নলি ও ফুলহ্যামকে ইউনাইটেড হারায় ১-০ গোলে। ব্রেন্টফোর্ডের বিপক্ষে পিছিয়ে পড়ে ২-১ গোলে জিতে তারা; দুটি গোলই তারা পায় যোগ করা সময়ে।

“আপনারা ব্রেন্টফোর্ডের বিপক্ষে যোগ করা সময়ের ঘুরে দাঁড়ানোটা দেখেছেন; বার্নলি ম্যাচ দেখেছেন, ফুলহ্যাম ম্যাচ দেখেছেন। প্রতিটি ম্যাচেই দল তার দারুণ দৃঢ়তা, দারুণ নিবেদন এবং সহনশীলতা দেখিয়েছে। আমরা ঐক্যবদ্ধ আছি। ঐক্য না থাকলে ম্যাচের শেষ দিকে এমন দুর্দান্ত ফুটবল খেলা সম্ভব নয়। না, সেখানে (ড্রেসিং রুমে) কোনো ইস্যু নেই।”

“আমি সবসময় আমার খেলোয়াড়দের যুক্তি শুনি এবং তাদের ভিন্ন মত থাকলে কথা বলার সুযোগ দেই। কিন্তু তারা আমাকে তেমন কিছু বলেনি- কিংবা এক বা দুজন বলেছে।”

তার কৌশলের প্রতি খেলোয়াড়দের আস্থা আছে বোঝাতে ইউনাইটেড কোচ পেড়ে বসেন এভারটন ও গালাতাসারাইয়ের বিপক্ষে ম্যাচের প্রসঙ্গ। প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে ৩-০ গোলে জেতে তার দল, ওই ম্যাচে আলেহান্দ্রে গারনাচোর গোলটি মৌসুমের সেরা গোলের লড়াইয়ে থাকতে পারে। আর চ্যাম্পিয়ন্স লিগে গালাতাসারাইয়ের বিপক্ষে ৩-৩ ড্র করে ইউনাইটেড।

“স্বাভাবিকভাবে, অধিকাংশ খেলোয়াড় সক্রিয়, গতিময় ও সাহসী ফুটবল খেলতে চায়। এভারটন ও গালাতাসারাইয়ের বিপক্ষের ম্যাচ দেখলে আপনারা বুঝবেন ছেলেরা এভাবে খেলতে চায়। দেখবেন, আমরা আসলেই উন্নতি করছি।”

“আপনারা গোলটা দেখেছেন? যদি খেলোয়াড়রা সাদরে আমার কৌশল না নিত, তাহলে কি আপনারা মনে করেন এভারটনের বিপক্ষে ওই গোল আমরা করতে পারতাম? আপনি কী মনে করেন?”