চ্যাম্পিয়ন্স লিগ না জিতে সিটি ‘ছাড়বেন না’ গুয়ার্দিওলা

পেপ গুয়ার্দিওলার দৃঢ় বিশ্বাস, একটু দেরিতে হলেও তার দল ইউরোপ সেরা হবেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2022, 11:13 AM
Updated : 22 Dec 2022, 11:13 AM

চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার স্বাদ পেতে ম্যানচেস্টার সিটি কতটা উন্মুখ এবং তাদেরকে ইউরোপ সেরা করতে পেপ গুয়ার্দিওলা কতটা মরিয়া, তাই এবার ফুটে উঠল এই কোচের কথায়। তিনি জানালেন, ইউরোপ সেরার ট্রফিটি না জেতা পর্যন্ত এখানে তার অধ্যায় পূর্ণতা পাবে না।

২০১৬ সালে সিটির দায়িত্ব নিয়ে দলটিকে দারুণ গুছিয়ে নিয়েছেন গুয়ার্দিওলা। তার হাত ধরে ছয় মৌসুমের চারবারই চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টারের দলটি। এই সময়ে পেয়েছে অন্যান্য অনেক শিরোপাও, কিন্তু বাদ রয়ে গেছে কাঙ্ক্ষিত ইউরোপের শ্রেষ্ঠত্ব।

বার্সেলোনার হয়ে ২০০৮-০৯ ও ২০১০-১১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী গুয়ার্দিওলার হাত ধরে সিটি ইউরোপ সেরা প্রতিযোগিতাটিতে সেরা সাফল্য পেয়েছে ২০২০-২১ আসরে, সেবার রানার্সআপ হয় তারা।

কাতার বিশ্বকাপ শেষ হওয়ার তিন দিন বাদেই মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ডের বড় দুই ক্লাব। লিগ কাপের চতুর্থ রাউন্ডে বৃহস্পতিবার মুখোমুখি হবে সিটি ও লিভারপুল। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে ম্যাচটি।

আগের দিন সংবাদ সম্মেলনে উঠল চ্যাম্পিয়ন্স লিগ প্রসঙ্গও। গত মাসে সিটির সঙ্গে দুই বছর চুক্তির মেয়াদ বাড়ানো গুয়ার্দিওলা জোর দিয়ে বলেন, প্রতিযোগিতাটির শিরোপা না জিতে কোথাও যাচ্ছেন না তিনি।

“এমন নয় যে, আমরা কেবল এই ট্রফিটাই চাই। তবে আমি স্বীকার করছি যে, এই শিরোপা আমরা চাই। আর এই সাফল্য পাওয়ার আগ পর্যন্ত এখানে আমার অধ্যায় পূর্ণতা পাবে না।”

“অবশ্য শুধু এই কারণেই আমি (নতুন চুক্তিপত্রে) সই করিনি। সামনে একসঙ্গে আমাদের যতটা সময় আছে, তার মধ্যে শিরোপাটা জিততে আমি সবকিছু করব, সই করার আগেই অবশ্য একই কথা বলতাম আমি। এটাই একমাত্র ট্রফি, আমাদের যা নেই এবং আমরা এটা জয়ের চেষ্টা করব। আমার বিশ্বাস, খুব শীঘ্রই বা দেরিতে হলেও আমরা জিতব।”

প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় বর্তমানে দুই নম্বরে থাকা সিটি আগামী বুধবার লিগ ম্যাচে লিডস ইউনাইটেডের মাঠে খেলবে।

লিগ টেবিলের শীর্ষে থাকা আর্সেনালের চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে আছে সিটি। ১৪ ম্যাচে ১২ জয় ও এক ড্রয়ে ৩৭ পয়েন্ট আর্সেনালের। আর ১০ জয় ও দুই ড্রয়ে সিটির পয়েন্ট ৩২।