‘পার্থক্য গড়ে দেওয়া’ ফেলিক্সকে নিয়ে উচ্ছ্বসিত বার্সা কোচ

শাভি এর্নান্দেস মনে করছেন, কাতালান ক্লাবটিতে নিজের খেলা খুব উপভোগ করছেন পর্তুগিজ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2023, 10:46 AM
Updated : 4 Dec 2023, 10:46 AM

আতলেতিকো মাদ্রিদ ও বার্সেলোনার ম্যাচে বেশ কয়েকজন তারকা থাকলেও আলোচনার কেন্দ্রে ছিলেন জোয়াও ফেলিক্স। এই মৌসুমে মাদ্রিদের ক্লাবটি থেকে ধারে কাম্প নউয়ে যোগ দিয়ে যিনি আছেন সমর্থকদের তীব্র রোষের মুখে। হাইভোল্টেজ ম্যাচের সব আলো কেড়ে নিয়ে বার্সেলোনাকে তিন পয়েন্ট এনে দেন এই পর্তুগিজ। তার পারফরম্যান্সে ভীষণ খুশি কোচ শাভি এর্নান্দেস বলেছেন, নতুন দলে নিজের খেলা উপভোগ করছেন এই ফরোয়ার্ড, আর সেটাই তাকে ভালো খেলতে সাহায্য করছে।

লা লিগায় গত রোববারের ম্যাচে ১-০ গোলে জেতে বার্সেলোনা। ম্যাচের ২৮তম মিনিটে একমাত্র গোলটি করেন ফেলিক্স। গোলের পর তার উদযাপনই বলে দিচ্ছিল, এই ম্যাচে নিজেকে প্রমাণের বাড়তি তাগিদ ছিল তার।

গ্রীষ্মের দলবদলে আতলেতিকো থেকে চলতি মৌসুমের জন্য ধারে বার্সেলোনায় যোগ দেন ফেলিক্স। তবে এর আগে থেকেই শাভির দলকে নিজের প্রিয় ক্লাব এবং সেখানে খেলার আকাঙ্ক্ষা প্রকাশ করেন তিনি। আর এই বিষয়টি একেবারেই ভালোভাবে নেয়নি আতলেতিকোর সমর্থকরা।

সব মিলিয়ে তাই আতলেতিকোর বিপক্ষে ম্যাচের আগে কিছুটা হলেও চাপেই ছিলেন ফেলিক্স। কিন্তু সেটাকেই অনুপ্রেরণা হিসেবে নিয়ে বার্সেলোনাকে জিতিয়েই মাঠ ছাড়েন ২৪ বছর বয়সী এই ফুটবলার।

ম্যাচের পর তাকে প্রশংসায় ভাসিয়েছেন শাভি। ফেলিক্সকে দলে পাওয়াটা তাদের জন্য বিশেষ কিছুই বলে উল্লেখ করেছেন এই স্প্যানিয়ার্ড।

“আমি তাকে কঠোর পরিশ্রম করতে দেখেছি, সে অনেক বল কেড়ে নিয়েছে এবং উইংয়ে (জোয়াও) কানসেলোর সঙ্গে ভলো সংযোগ তৈরি করেছে।”

“আমি তার জন্য খুশি, আমি তাকে চনমনে দেখি এবং এটাই একটা পার্থক্য গড়ে দেয়। আমি তাকে শান্ত হতে বলেছিলাম, কারণ এই ‘অতিরিক্ত অনুপ্রেরণা’ কখনও কখনও কাউকে চাপে ফেলে দিতে পারে। তাকে দলে পেয়ে আমি আনন্দিত।”

স্পেনের শীর্ষ লিগে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনার আছে তিন নম্বর স্থানে।