লিভারপুল কিংবা বায়ার্ন নিয়ে গুঞ্জনে কান দিচ্ছেন না আলোন্সো

বর্তমানে তার সব চিন্তাভাবনা বায়ার লেভারকুজেনের হয়ে ইতিহাস গড়া, বুন্ডেসলিগার শিরোপা জেতা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2024, 10:31 AM
Updated : 23 Feb 2024, 10:31 AM

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের একমাত্র দল হিসেবে চলতি মৌসুমে এখনও অপরাজিত বায়ার লেভারকুজেন। বুন্ডেসলিগার পয়েন্ট টেবিলে একটু একটু করে ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে তারা। দলটির এমন অভাবনীয় পথচলার নায়ক কোচ শাবি আলোন্সোর ভবিষ্যৎ নিয়ে এদিকে শুরু হয়ে গেছে গুঞ্জন; আগামী মৌসুমে একই ঠিকানায় থাকবেন তো তিনি? তবে এসবের কোনোকিছুই তাকে স্পর্শ করছে না বলে দাবি সাবেক এই স্প্যানিশ মিডফিল্ডারের। 

ক্লাবের ১১৯ বছরের ইতিহাসে কখনও যে স্বপ্ন ছুঁতে পারেনি লেভারকুজেন, আলোন্সোর হাত ধরে এবার তা সত্যি হওয়ার জোর সম্ভাবনা তৈরি হয়েছে। প্রথমবারের মতো বুন্ডেসলিগা জয়ের পথে ছুটে চলেছে তারা।

২০২২ সালের অক্টোবরে লেভারকুজেনের দায়িত্ব নেন আলোন্সো, শুরু হয় প্রথম কোনো মূল দলের কোচ হিসেবে তার যাত্রা। তার কোচিংয়ে গত মৌসুমে কোনোমতে ইউরোপীয় প্রতিযোগিতায় জায়গা করে নেয় দলটি। এবার তারাই লিগ টেবিলে বায়ার্ন মিউনিখের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে। 

লিগের ২২ রাউন্ড শেষে ১৮ জয় ও ৪ ড্রয়ে বুন্ডেসলিগার পয়েন্ট ৫৮। গত ১১ মৌসুমের চ্যাম্পিয়ন বায়ার্ন ৫০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। 

অধারাবাহিক পারফরম্যান্সে ঘুরপাক খাওয়া বায়ার্ন এরই মধ্যে কোচ টমাস টুখেলের সঙ্গে মৌসুম শেষে চুক্তি শেষ করার ঘোষণা দিয়েছে। তাতেই নতুন গুঞ্জন ডালপালা মেলতে শুরু করেছে, হয়তো আলোন্সো হতে যাচ্ছেন বায়ার্নের পরবর্তী কোচ। মিউনিখের ক্লাবটিতে তিন বছর খেলেছেনও তিনি।

তবে এইসব বাতাসে ভেসে আসা খবরে কান দিচ্ছেন না আলোন্সো। শুক্রবার লিগ ম্যাচে মাইন্সের মুখোমুখি হবে তার দল। আগের দিন সংবাদ সম্মেলনে তিনি শুরুতেই সব গুঞ্জনের ইতি টেনে দিলেন। 

“আমার ভবিষ্যৎ নিয়ে হয়তো আপনাদের প্রশ্ন আছে, কিন্তু এ বিষয়ে আমর নতুন করে কিছু বলার নেই। আগেভাগেই আমি সেটা বলে দিতে চাই।” 

কেবল বায়ার্ন নিয়েই নয়, এর আগে আলোন্সোর আগামী মৌসুমের সম্ভাব্য গন্তব্য নিয়ে শোনা যায় লিভারপুলের নামও। চলতি মৌসুম শেষে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল ছাড়ার ঘোষণাতেই মূল ওই আলোচনার শুরু।

মৌসুমের গুরুত্বপূর্ণ এই সময়ে এসব গুঞ্জনে পড়তে পারে বিরূপ প্রভাব। তবে আলোন্সো তেমন কোনো শঙ্কা উড়িয়ে দিলেন।

“আমার জন্য এসব (জল্পনা) কোনো সমস্যা নয়। আমি জানি, আমার একমাত্র লক্ষ্য আমার ক্লাবকে নিয়ে সফল হওয়া। এটাই আমার কাজ। আমরা বর্তমানে ভালো অবস্থানে আছি এবং এটা আমরা ধরে রাখতে চাই।” 

“প্রশ্ন থাকাটা খুব স্বাভাবিক, তবে আমার জন্য সেটা কোনো ব্যাপার নয়।” 

আগামী মৌসুমেও তিনি লেভারকুজেনের কোচ থাকবেন কি-না, সরাসরি এমন প্রশ্নের উত্তরে আলোনসো বলেন, “আমার তো তাই মনে হয়।”

গত মাসের শেষ সপ্তাহে তার লিভারপুলে যাওয়া নিয়ে গুঞ্জন প্রসঙ্গে আলোন্সো বলেছিলেন, “সত্যি বলতে, ভবিষ্যৎ নিয়ে ভাবার জায়গায় আমি নেই। আমি এখন যেখানে আছি সেটা নিয়েই ভাবছি।”