কাসেমিরোকে হারিয়ে দুই রকম প্রতিক্রিয়া ইউনাইটেডের কোচ আর গোলরক্ষকের

পাঁচ হলুদ কার্ড দেখায় পরের ম্যাচে আর্সেনালের বিপক্ষে এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে পাবে না ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2023, 05:30 AM
Updated : 19 Jan 2023, 05:30 AM

শেষ সময়ে গোল হজম করে পয়েন্ট হারানোর ধাক্কার সঙ্গে যোগ হয়েছে পরের ম্যাচের শঙ্কা। পাঁচ হলুদ কার্ডের খাড়ায় আর্সেনালের বিপক্ষে লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড পাবে না কাসেমিরোকে। গোলরক্ষক দাভিদ দে হেয়া এটিকে বলছেন দলের জন্য অনেক বড় ধাক্কা। কোচ এরিক টেন হাগ অবশ্য মনে করিয়ে দিলেন, কাসেমিরোকে ছাড়াও তারা আর্সেনালকে হারিয়েছেন।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে বুধবার ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচে এই জোড়া ধাক্কা হজম করে ইউনাইটেড। ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও যোগ করা সময়ের গোল হজম করে তারা পয়েন্ট হারায়। সুযোগ হারায় পয়েন্ট তালিকার দুইয়ে ওঠার।

এর আগেই উইলফ্রেড জাহাকে ফাউল করে হলুদ কার্ড দেখেন কাসেমিরো। লিগে যেটি তার পঞ্চম হলুদ কার্ড। পরের ম্যাচে তাই খেলতে পারবেন না তিনি। যে ম্যাচটি আগামী রোববার পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে।

ক্রিস্টালের বিপক্ষে পয়েন্ট হারালেও এর আগে দারুণ ছন্দে ছিল ইউনাইটেড। মৌসুমের শুরুর দিকে জড়তা মুছে তারা ছুটছিল অপ্রতিরোধ্য গতিতে। এই ম্যাচের আগে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচ জিতেছিল তারা। সেই পথচলায় বড় অবদান ছিল কাসেমিরোর। রিয়াল মাদ্রিদে সফল সময় কাটিয়ে আসা ব্রাজিলিয়ান মিডফিল্ডার নতুন ক্লাবেও হয়ে উঠেছেন প্রাণভ্রোমরা।

আর্সেনালের বিপক্ষে তাকে না পাওয়ার হতাশা আছে টেন হাগের। তবে কোচকে তো ইতিবাচক থেকে দলকে উজ্জীবিত করতে হয়। সেই চেষ্টাই করলেন ইউনাইটেড কোচ।

“সে আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ফুটবলার এবং আমাদের এখনকার এই অবস্থানে উঠে আসার কারণ তার পারফরম্যান্সই। তবে শেষবার আমরা তাকে ছাড়াই আর্সেনালকে হারিয়েছি। আবারও তা করতে হবে আমাদের।”

“যা হয়েছে, তা হয়েই গেছে (কাসেমিরোর হলুদ কার্ড)। এটা আর বদলানো যাবে না। আর্সেনাল ম্যাচের দিকে তাকিয়ে এখন উপযুক্ত পরিকল্পনা করতে হবে আমাদের। ফুটবলারদের নিশ্চিত করতে হবে যেন তারা প্রস্তুত থাকে।”

তবে দাভিদ দে হেয়া এত রাখঢাক রাখেননি। কাসেমিরোকে হারানোর পাশাপাশি তিনি ক্ষুব্ধ সূচি নিয়েও। গত সপ্তাহান্তে ম্যাচ খেলার পর সপ্তাহের মাঝেও ম্যাচ খেলতে হলো ইউনাইটেডকে। কিন্তু এখানে আর্সেনালের খেলা নেই। গত রোববারের পর আবার তারা খেলবে আগামী রোববার। ইউনাইটেড গোলকিপার এটা নিয়েই ক্ষোভ উগরে দিলেন।

“রোববারের ম্যাচে কাসেমিরোকে না পাওয়া অনেক বড় ধাক্কা আমাদের জন্য। আমার মাথায় ঢুকছে না, আর্সেনালের কেন খেলা নেই (সপ্তাহের মাঝে)… আমরা যেখানে খেলছি, ওরা কেন খেলবে না! এখন এই ম্যাচে খেলেই সেরা ফুটবলারকে হারিয়ে ফেললাম আমরা। আমি কিছুই বুঝতে পারছি না… এরকম বড় ম্যাচে তার মতো একজনকে না পাওয়া আমাদের জন্য বিশাল ধাক্কা।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক