আর্সেনাল গোলরক্ষককে টটেনহ্যাম সমর্থকের লাথি!

ম্যাচ শেষে এই অপ্রীতিকর কাণ্ড ঘটে টটেনহ্যাম হটস্পারের মাঠে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2023, 11:25 AM
Updated : 16 Jan 2023, 11:25 AM

ম্যাচ শেষের বাঁশি বাজতেই শুরু হয় আর্সেনালের উদযাপন। জয়ের নায়কদের একজন গোলরক্ষক অ্যারন র‌্যামসডেল তখন ব্যস্ত পোস্টের পেছনে আনন্দ উৎসবে। তখনই ঘটে অপ্রীতিকর ঘটনাটি। টটেনহ্যাম হটস্পারের এক সমর্থক লাথি মেরে বসেন আর্সেনাল গোলরক্ষককে!

প্রিমিয়ার লিগে রোববার রাতে টটেনহ্যামের মাঠে ২-০ গোলে জিতে আর্সেনাল। প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর চাপ ধরে রেখে ৩৬তম মিনিটে নিচু জোরাল শটে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিন ওডেগোর।

টটেনহ্যামের মাঠে এর আগে আট লিগ ম্যাচে জয় ছিল না আর্সেনালের। ব্যর্থতার সে বৃত্ত ভাঙতে পারার উৎসব তাই বাঁধনহারা ছিল। ম্যাচ শেষে ডাগআউটে দুই পক্ষের মধ্যে একটু বিতণ্ডাও দেখা গেছে। কিন্তু র‌্যামসডেলের সঙ্গে হয়েছে যাচ্ছেতাই বিষয়।

গণমাধ্যমে আসা ছবিতে দেখা যায়, পোস্টের পেছনে বোর্ডের উপর আচমকাই উদয় হন টটেনহ্যামের ওই সমর্থক। র‌্যামসডেল তখন মাঠে পড়ে থাকা বোতল কুড়িয়ে নিয়ে উঠে দাঁড়াচ্ছেন। তখনেই তাকে লাথি মেরে বসেন ওই সমর্থক। নিরাপত্তা রক্ষী ও আর্সেনালের গাব্রিয়েল মার্তিনেল্লি দ্রুত আটকানোর চেষ্টা করলেও পারেননি।

ম্যাচ শেষে হতাশা আড়াল করেননি র‌্যামসডেল। স্কাই স্পোর্টসকে জানান, ওই কাণ্ডের আগ পর্যন্ত প্রতিপক্ষ দলের সমর্থকদের সঙ্গে ক্রীড়াসুলভ মানসিকতা নিয়ে হাসি-ঠাট্টা করছিলেন তিনি।

“স্পার্স সমর্থকরা আমাকে খেপাচ্ছিল এবং আমিও কিছু পাল্টা দিচ্ছিলাম। আমি যে অল্প কয়েকজনকে পাল্টা দিয়েছিলাম, তারা বিষয়টি ক্রীড়াসুলভ মানসিকতা নিয়ে গ্রহণ করেছিল, কিন্তু এরপরই ওই সমর্থক লাফ দিয়ে স্ট্যান্ডের উপর ওঠে এবং আমার পেছনে আঘাত করে। ঠিক এটাই হয়েছে এবং ঘটনাটা হতাশাজনক। কেননা, দিন শেষে এটা স্রেফ একটা ফুটবল ম্যাচ।”

টটেনহ্যাম জানিয়েছে, স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে তারা ওই ঘটনায় জড়িতকে খুঁজে বের করতে কাজ করবে।