ধারে চেলসিতে পর্তুগিজ স্ট্রাইকার ফেলিক্স

নতুন চ্যালেঞ্জ নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিতে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত এই তরুণ স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 12:57 PM
Updated : 11 Jan 2023, 12:57 PM

ভীষণ বাজে সময় কাটানো চেলসি শক্তি বাড়াল আক্রমণে। আতলেতিকো মাদ্রিদ থেকে ধারে স্ট্যামফোর্ড ব্রিজে নিয়ে এলো জোয়াও ফেলিক্সকে। গোল করার পাশাপাশি আক্রমণের সুর বেঁধে দিতেও পারদর্শী তরুণ এই পর্তুগিজ ফরোয়ার্ড।

চেলসি বুধবার ক্লাবের ওয়েবসাইটে ২৩ বছর বয়সী ফেলিক্সকে ধারে দলে টানার খবর জানায়। পর্তুগালের বেনফিকায় ক্লাব ক্যারিয়ারের সিনিয়র পর্ব শুরু করা ফেলিক্স ২০১৯ সালে যোগ দেন আতলেকিতোয়। ওই ট্রান্সফারের অঙ্ক দুটি ক্লাবের জন্যই ছিল রেকর্ড। যদিও চুক্তির বিস্তারিত জানায়নি কোনো পক্ষই।

নতুন চ্যালেঞ্জ নিয়ে ইংল্যান্ডে এসে দারুণ খুশি ফেলিক্স। যোগ দিয়েই চেলসিকে কাঙ্ক্ষিত সাফল্য এনে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন প্রত্যয়ী কণ্ঠে।

“চেলসির বিশ্বের সেরা দলগুলোর একটি এবং আমি আশা করি, দলটির লক্ষ্যপূরণে সাহায্য করতে পারব। এখানে আসতে পেরে আমি খুব, খুব খুশি এবং স্ট্যামফোর্ড ব্রিজের দলটির হয়ে খেলতে ভীষণ উন্মুখ হয়ে আছি।”

দুই মৌসুম আগে আতলেতিকোর লা লিগা জয়ী দলের সদস্য ছিলেন ফেলিক্স। বেনফিকার হয়ে অভিষেক মৌসুমেই পেয়েছিলেন পর্তুগালের লিগ শিরোপা জয়ের স্বাদ।

ব্যক্তিগত নৈপুণ্যের সুবাদে ২০১৯ সালে ইউরোপের সেরা তরুণ খেলোয়াড়ের খেতাব ‘গোল্ডেন বয়’ অর্জন করেন ফেলিক্স। গত মৌসুমে আতলেকিতোর সমর্থকদের ভোটে দলটির মৌসুম সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন তিনি।

গত বিশ্বকাপেও পর্তুগালের জার্সিতে আলো ছড়ান ফেলিক্স। কাতারের আসরে ঘানার বিপক্ষে পর্তুগালের ৩-২ ব্যবধানের জয়ের ম্যাচে গুরুত্বপূর্ণ একটি গোল করেন। মরুভূমির বিশ্বকাপে দুটি অ্যাসিস্টও করা ফেলিক্স এ পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেছেন ২৮টি ম্যাচ। এবার তার সামনে প্রিমিয়ার লিগের আঙিনায় মেলে ধরার সুযোগ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক