জয়ের পর বার্সা কোচ বললেন, ‘মৌসুমের সেরা ম্যাচগুলির একটি’

দল যেভাবে উন্নতি করছে এবং যেভাবে খেলছে, তাতে খুবই সন্তুষ্ট শাভি এরনান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2023, 04:06 AM
Updated : 2 Feb 2023, 04:06 AM

স্কোরলাইন বলছে, ম্যাচে লড়াই হয়েছে ভালোই। মাঠের ফুটবলেও লড়াই একতরফা ছিল না। প্রথমার্ধে বলা যায়, অনেকটাই নিষ্প্রভ ছিল বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে অবশ্য দাপট ছিল তাদেরই। সব মিলিয়ে দল যেভাবে খেলেছে, তাতে উচ্ছ্বসিত শাভি এরনান্দেস। বার্সেলোনা কোচের চোখে রিয়াল বেতিসের বিপক্ষে এই জয় মৌসুমে তার দলের সেরা পারফরম্যান্সগুলোর একটি।

বেতিসের মাঠে এই ম্যাচে গোলের জন্য অনেকটা সময় অপেক্ষা করতে হয় বার্সেলোনা কোচকে। প্রথমার্ধে একবার জালে বল পাঠাতে পারলেও তারা গোল পাননি অফ সাইডের কারণে। গোটা এই অর্ধে কোনো শট তারা লক্ষ্যে রাখতে পারেনি।

পরের অর্ধে অবশ্য দেখা মেলে বদলে যাওয়া বার্সেলোনার। তাতে সাফল্যও ধরা দেয়। ৬৫তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন রাফিনিয়া। ৮০তম মিনিটে রর্বেত লেভানদোভস্কির গোলে মেলে স্বস্তি। একটু পরে অবশ্য আত্মঘাতী গোলে ব্যবধান কমে যায়। তবে পরের সময়টুকুতে বার্সেলোনাকে চাপে ফেলার মতো তেমন কিছু করতে পারেনি বেতিস।

ম্যাচের পর মুভিস্টার প্লাসকে শাভি বললেন, পারফরম্যান্সের উন্নতি দেখে তিনি সন্তুষ্ট।

“দুর্দান্ত এক ম্যাচ খেলেছি আমরা। বেটিসের কাছ থেকে বল কেড়ে নিতে পেরেছি আমরা, এই ম্যাচে যা ছিল ভীষণ গুরুত্বপূর্ণ। ম্যাচের ফল নিয়ে যেমন আমি খুশি, তেমনি খুশি নিজেদের খেলার ধরনেরও। আমরা উন্নতি করেছি।”

“মাঠে আমরা নিয়ন্ত্রণ করেছি। রক্ষণে আমরা আঁটসাঁট ছিলাম। দল হিসেবে ভালোভাবে জমাট হতে পেরেছি। এটিরই ফল মিলছে। মৌসুমের সেরা ম্যাচগুলির একটি খেলেছি আমরা। আমি খুবই সন্তুষ্ট।”

এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান সংহত হয়েছে বার্সেলোনার। লা লিগার শিরোপা পুনরুদ্ধার করার অভিযানে ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ৫০। এক ম্যাচ কম খেলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪২।