বিশ্বকাপ বিরতির পর দল নিয়ে উদ্বিগ্ন ইন্টার কোচ

সিমোনে ইনজাগি মনে করেন, সব কিছু আবার গোড়া থেকে শুরু করতে হবে তাদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2023, 04:21 PM
Updated : 3 Jan 2023, 04:21 PM

কাতার বিশ্বকাপের কারণে ক্লাব ফুটবলে ছিল লম্বা বিরতি। মৌসুমের মাঝপথে প্রায় দুই মাস মাঠের বাইরে থাকায় দল নিয়ে চিন্তিত ইন্টার মিলান কোচ সিমোনে ইনজাগি। ইতালিয়ান কোচ মনে করেন, ছন্দ ফিরে পেতে আবার গোড়া থেকে শুরু করতে হবে তাদের। 

বিশ্বকাপের কারণে গত ১৪ নভেম্বর থেকে বিরতি ছিল ক্লাব ফুটবলে। এরপর গত মাসের শেষের দিক থেকে ফের শুরু হয়েছে প্রতিযোগিতাগুলো। এই প্রক্রিয়ায় ৭ সপ্তাহ খেলা থেকে বিরত ছিল ইন্টার। 

আগামী বুধবার সেরি আ টেবিলের শীর্ষে থাকা নাপোলির বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে ২০২০-২১ মৌসুমের লিগ চ্যাম্পিয়নরা। 

চলতি মৌসুমে ইতালির শীর্ষ লিগে নিজেদের সবশেষ ১১ ম্যাচে জিতেছে নাপোলি। বিরতির পর মাঠে ফেরার উপলক্ষে তাই কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে ইন্টারের জন্য। 

ম্যাচের আগে মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় ইনজাগি বলেন, দল নিয়ে কিছুটা সংশয়ে থাকলেও নাপোলির বিপক্ষে ভালো খেলার ব্যাপারে আশাবাদী তিনি। 

“নিশ্চিত থাকার চেয়ে উদ্বেগ রয়েছে বেশি, এত দীর্ঘ বিরতি সবার জন্যই নতুন কিছু। আমরা কঠোর পরিশ্রম করেছি, যারা বিশ্বকাপ খেলে পরে এসেছে তারা যোগ দিয়েছে, সবার প্রতিই আমি সন্তুষ্ট, যদিও অবস্থা সবার জন্য এক নাও হতে পারে।” 

“আমরা আবার শুরু করার অপেক্ষায় রয়েছি, গত মৌসুমের (ইন্টার-নাপোলি) ম্যাচটি ছিল একটি রোমাঞ্চকর ম্যাচ যা আমাদের পরের মাসগুলোর জন্য অনুপ্রেরণা যুগিয়েছিল। আমরা জানি আমরা একটি দুর্দান্ত দলের মুখোমুখি হব, যারা (এই মৌসুমে) ইউরোপের একমাত্র অপরাজিত দল।” 

১৫ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে নাপোলি। ৩০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ইনজাগির দল।