কাদিসের বিপক্ষে ভোগান্তিতে ক্ষুব্ধ আনচেলত্তি

রিয়াল মাদ্রিদ কোচের মতে, সুযোগ কাজে লাগাতে পারলে অনায়াস জয় পেতেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2022, 10:03 AM
Updated : 11 Nov 2022, 10:03 AM

দুই গোলে পিছিয়ে থাকার পর শেষের দিকে গোল করে রিয়াল মাদ্রিদকে চেপে ধরেছিল কাদিস৷ শেষ পর্যন্ত তিন পয়েন্ট মিললেও সহজ ম্যাচ কঠিন করে জেতায় বিরক্ত মাদ্রিদের দলটির কোচ কার্লো আনচেলত্তি। ইতালিয়ান কোচ মনে করেন, সুযোগ কাজে লাগাতে পারলে অনায়াস জয় পেতেন তারা।

লা লিগায় বৃহস্পতিবার সান্তিয়াগো বের্নাবেউয়ের ম্যাচটিতে ২-১ গোলে জিতেছে রিয়াল।

এদের মিলিতাও ও টনি ক্রুসের গোলে এগিয়ে থাকা রিয়ালের সামনে দারুণ সুযোগ ছিল ব্যবধান ৩-০ করার। কিন্তু ৮০তম মিনিটে দলকে হতাশ করেন অভিজ্ঞ মিডফিল্ডার লুকা মদ্রিচ। ভিনিসিউস জুনিয়রের পাস বক্সে পেয়ে বিস্ময়করভাবে কাছ থেকে বাইরে মারেন ৩৭ বছর বয়সী মদ্রিচ।

এর পরের মিনিটেই ব্যবধান কমায় কাদিস। এরপর যোগ করা সময়ে রিয়াল শিবিরে আরও ভীতি ছড়ায় দলটি। বক্সে অরক্ষিত আলফোনসো এস্পিনোর হেড ক্রসবারের ওপর দিয়ে গেলে বেঁচে যায় স্পেনের সফলতম দলটি।

ম্যাচের পর ডিএজেডএনকে আনচেলত্তি বলেন, অকারণে নিজেদের কাজ কঠিন করে তুলেছিল তার শিষ্যরা।

“ব্যবধান ২-১ হওয়ার আগ পর্যন্ত আমরা খুব ভালো খেলেছি। (লুকা) মদ্রিচ আমাদের ৩-০ গোলে এগিয়ে দিতে পারত, তার সামনে সহজ সুযোগ ছিল।”

“(মদ্রিচ সুযোগ কাজে লাগাতে পারলে) তাহলে ম্যাচটা সহজ হত। সেটা না হওয়ায় আমরা ভুগেছি। তিন পয়েন্ট আমাদের প্রাপ্য এবং  (বিশ্বকাপের আগে) আমরা ভালোভাবে শেষ করেছি।”

খেলোয়াড়দের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের জন্য সুনাম রয়েছে আনচেলত্তির। মদ্রিচের ওই মিস নিয়েও মজা করার সুযোগ হাতছাড়া করেননি সাবেক এসি মিলান কোচ।

“আমি তাকে বলেছি, ক্রোয়েশিয়া এরই মধ্যে বিশ্বকাপের দল ঘোষণা করেছে, তাই তার কোনো সমস্যা হবে না।”

১৪ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে থেকে বিশ্বকাপ বিরতিতে যাচ্ছে রিয়াল। ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক